জাভির হাতে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা : আনচেলত্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৫ এএম, ০৮ নভেম্বর ২০২১
জাভির হাতে ঘুরে দাঁড়াবে বার্সেলোনা : আনচেলত্তি

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের সবসময়ের চিরপ্রতিন্দন্দ্বী বার্সেলোনা। তাই বার্সেলোনার খারাপ সময় রিয়ালের জন্য উপভোগ্য হওয়ার কথা ছিল। বরং রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কাছে বার্সেলোনার এ খারাপ সময়ের জন্য খারাপ লাগছে। তিনি আশাবাদী বার্সেলোনার নতুন কোচ জাভি হার্নান্দেজের হাত ধরে ঘুরে দাঁড়াবে কাতালান ক্লাবটি।

শনিবার (৬ নভেম্বর) প্রতিপক্ষে মাঠে তিন গোলের লিড থাকার পরও ম্যাচ ড্র করে পয়েন্ট খোয়ায় বার্সেলোনা। এর ফলে ১২ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে লিগে নয় নম্বরে অবস্থান করছে কাতালানরা।

অপরদিকে ১২ ম্যাচে ৮ জয় এবং তিন ড্রয়ে ২৭ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে অবস্থান করছে স্পেনের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ।

বার্সেলোনার এ বাজে অবস্থার কারণে বরখাস্ত হয়েছেন কোচ রোন্যাল্ড কোম্যান। তার স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক বার্সেলোনা কিংবদন্তি ফুটবলার জাভি হার্নান্দেজ। অবশ্য জাভির নিয়োগের আগে অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন সার্জি বারজুয়ান।

সেল্টা ভিগোর বিপক্ষে ম্যাচের পরই বার্সেলোনার দায়িত্ব নিয়েছেন জাভি। তার অধীনে বার্সেলোনা তাদের পুরনো ছন্দে ফিরবে বলে মনে করেন রিয়াল মাদ্রিদের ইতালিয়ান কোচ কার্লো আনচেলত্তি।

তিনি বলেন, ‘তাদের (বার্সেলোনা) সমস্যা নিয়ে খুশি হওয়া ঠিক নয়। আমি জাভিকে শুভকামনা জানাই। বার্সেলোনার (পয়েন্ট টেবিলে) এভাবে পিছিয়ে পড়াটা অবাক করার মতো ঘটনা। তবে তারা ঘুরে দাঁড়াতে পারে। এটি লম্বা এক লিগ, খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং চ্যাম্পিয়ন হতে ১০০ পয়েন্টের প্রয়োজন নেই।’

কোচ হিসেবে জাভির অভিজ্ঞতা খুব বেশি না হলেও দারুণ সফল তিনি। কাতারের আল সাফকে কোচিং করানোর সময় ছয়টি শিরোপা জিতেছেন। এছাড়াও লিগে টানা ৩৬ ম্যাচে আল সাদকে অপরাজিত রেখেছিলেন তিনি।

বার্সেলোনায় জাভিকে বেশ ভগ্ন একটি দল নিয়ে মাঠে নামতে হবে। লা লিগার কঠোর ফিনান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে দল ছেড়েছেন লিওনেল মেসি এবং অ্যান্টেনিও গ্রিজম্যান। এছাড়াও দলের অনেক ফুটবলার আছেন মাঠের বাইরে। তাই তো পূর্ণ শক্তির দল নিয়ে শীঘ্রই মাঠে নামতে পারছেন না তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন গোল দিয়েও তিন গোল খেল বার্সেলোনা

তিন গোল দিয়েও তিন গোল খেল বার্সেলোনা

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

বার্সেলোনার ইনজুরি তালিকায় যুক্ত হলেন ডেম্বেলে

টটেনহামের কোচের দায়িত্বে কন্তে

টটেনহামের কোচের দায়িত্বে কন্তে