বার্সেলোনায় যোগ দিচ্ছেন স্প্যানিশ তারকা ফেরান তোরেস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৭ পিএম, ২২ ডিসেম্বর ২০২১
বার্সেলোনায় যোগ দিচ্ছেন স্প্যানিশ তারকা ফেরান তোরেস

হৃদরোগে আক্রান্ত হয়ে ফুটবলকে বিদায় জানাতে বাধ্য হয়েছেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। এরপর থেকেই গুঞ্জন ছিল বার্সেলোনায় যোগ দিতে পারেন ম্যানচেস্টার সিটির স্প্যানিশ তারকা ফেরান তোরেস। সবশেষে সেটাই সত্যি হচ্ছে, ম্যানচেস্টার সিটি ছেড়ে কাতালান ক্লাবটিতে যোগ দিচ্ছেন স্প্যানিশ তারকা ফেরান তোরেস।

ফেরান তোরেসকে দলে ভেড়াতে ৫৫ মিলিয়ন ইউরো খরচ করবে বার্সেলোনা। এমনটাই জানিয়েছে ইউরোপের বিভিন্ন গণমাধ্যম। শুধু তাই নয়, এর বাইরে ম্যানসিটিকে আরও ১০ মিলিয়ন ইউরো দিবে কাতালান ক্লাবটি।

সাম্প্রতিক সময়ে ক্লাব চালানোর জন্য ঋণ সহযোগিতা পেয়েছে বার্সেলোনা। এ কারণেই দলে নতুন ফুটবলার ভেড়ানোর সাহস দেখাতে পেরেছে বার্সেলোনা। তবে দলে ভেড়াতে পারলেও তাকে সহসাই খেলাতে পারবেন না কোচ জাভি হার্নান্দেজ। স্প্যানিশ লা লিগার ফিন্যানশিয়াল ফেয়ার প্লে নিয়ম মানার জন্য বর্তমান স্কোয়াড থেকে যেকোনো একজন ফুটবলারকে বিক্রি করতে হবে। তা না হলে, দলে ভিড়িয়েও তাকে খেলাতে পারবে না কাতালানরা।

চলতি ২০২১-২২ মৌসুমে ম্যানচেস্টার সিটি থেকে এ নিয়ে তিনজন ফুটবলারকে দলে ভেড়ালো বার্সেলোনা। মৌসুমের শুরুতে ফ্রি ট্রান্সফারে স্প্যানিশ ক্লাবটিতে যোগ দিয়েছিলেন এরিক গার্সিয়া এবং সার্জিও আগুয়েরো। এবার আসলেন ফেরান তোরেস।

২০২০ সালের আগস্টে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন ফেরান তোরেস। এরপর সিটিজেনদের জার্সিতে ৪৩ ম্যাচে ১৬ গোল করেছেন তিনি।

চলতি মৌসুমের শুরুতেই টানা ছয় ম্যাচে সিটিজেনদের হয়ে মাঠে নেমেছিলেন ফেরান তোরেস। সেখানেও দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। তবে সেপ্টেম্বরে স্পেনের হয়ে ইনজুরিতে পড়ার পর এখনও সিটিজেনদের জার্সিতে মাঠে নামতে পারেননি তিনি। বার্নাদো সিলভা, জ্যাক গ্রিলিশ, গ্যাব্রিয়েল জেসুসের দারুণ পারফর্মেন্সে তার একাদশে জায়গা পাওয়াই দায় হয়ে পড়েছে। মূলত এ কারণেই তাকে ছেড়ে দিচ্ছেন পেপ গার্দিওয়ালা।

অপরদিকে মৌসুমের শুরু থেকেই স্ট্রাইকিং পজিশনে খেলোয়াড় সংকটে ভুগছে বার্সেলোনা। সে সমস্যা সমাধানে দলে যোগ দিয়েছিলেন সার্জিও আগুয়েরো। তবে হৃদরোগে আক্রান্ত হয়ে ফুটবলকে বিদায় জানাতে বাধ্য হয়েছেন তিনি। এ কারণেই আবারও স্ট্রাইকার সংকটে পড়েছে বার্সেলোনা।

স্ট্রাইকার সংকটের মতো লা লিগাতেও পয়েন্ট সংকটে আছে বার্সেলোনা। ফিনিশিং দূর্বলতার কারণে প্রতিপক্ষের কাছে নিয়মিতই খাবি খাচ্ছে তারা। এ কারণে এখন পর্যন্ত ১৮ ম্যাচ খেলে সমান সংখ্যক ৭টি জয় এবং ড্রয়ের পাশাপাশি ৪ হারে মাত্র ২৮ পয়েন্ট পেয়েছে কাতালান ক্লাবটি। এবার ফেরান তোরেসে ভর করে দলের পয়েন্ট বাড়িয়ে নিতে চাইবেন কোচ জাভি।

দলের ব্যর্থতার পাল্লা ভারী হওয়ায় উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছে বার্সেলোনা। এখন চোখ রাখতে হচ্ছে ইউরোপা লিগের শিরোপা দিকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউক্যাসলকে হারিয়ে সিটির দখলে আরও তিন রেকর্ড

নিউক্যাসলকে হারিয়ে সিটির দখলে আরও তিন রেকর্ড

অবশেষে ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো

অবশেষে ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

বার্সেলোনায় খেলতে আগ্রহী ইংলিশ তারকা স্টার্লিং

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা

কোচ হিসেবে ভালো করবেন জাভি : গার্দিওয়ালা