ইতালির কোচ হওয়ার প্রস্তাব পেলেন আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৪ এপ্রিল ২০১৮
ইতালির কোচ হওয়ার প্রস্তাব পেলেন আনচেলত্তি

ইতালি ফুটবলের ভাগ্য পুনরুজ্জীবিত করার লক্ষ্যে দলটির কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন কার্লো আনচেলত্তি। মঙ্গলবার গণমাধ্যমে এমন সংবাদই প্রকাশিত হয়েছে।

গত সেপ্টেম্বরে বায়ার্ন মিউনিখের প্রধান কোচের দায়িত্ব থেকে বরখাস্ত হওয়া আনচেলত্তি সোমবার রোমের একটি হোটেলে ইতালীয় ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) কমিশনার রবার্তো ফ্যাব্রিসিনি ও সাব-কমিশনার অ্যালেসান্দ্রো কস্তাকার্টার সঙ্গে বৈঠক করেছেন বলে কোরিয়েরি দেলো স্পোর্টের রিপোর্টে বলা হয়েছে।

স্কাই স্পোর্ট ইতালিয়ার রিপোর্টে বলা হয়, ৫৮ বছর বয়সি এই কোচকে দুই বছরের জন্য চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে। যেখানে তার সর্বশেষ কর্মস্থল জার্মান চ্যাম্পিয়ন দলের চেয়ে বেতন খুবই কম।

বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ করে দিতে ব্যর্থ হওয়ার কারণে কোচ জিয়ান পিয়েরো ভেঞ্চুরাকে বরখাস্ত করার পর ইতালির জাতীয় ফুটবল দলে এখনো কোন স্থায়ী কোচ নিয়োগ দেয়া হয়নি। গত নভেম্বর বিশ্বকাপের বাছাইপর্বে সুইডেনের কাছে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ইতালি।

চেলসি, রিয়াল মাদ্রিদ, এসি মিলান, জুভেন্টাস, রোমা ও প্যারিস সেন্ট জার্মেইয়ের কোচের দায়িত্ব পালন করা আনচেলত্তি নিজের নামের পাশে লিখিয়েছেন চ্যাম্পিয়ন্স লীগের তিনটি শিরোপা। এ ছাড়া ইতালি, ফ্রান্স, জার্মানি ও ইংল্যান্ডে লীগ শিরোপা রয়েছে তার সংগ্রহে।

জাতীয় দলের নতুন কোচ ও তার স্টাফদের জন্য এফআইজিসি’র বাজেট প্রতি বছর ৫ মিলিয়ন ইউরো। এটি আনচেলত্তির অতীত বেতনের তুলনায় খুবই নগণ্য। কারণ, সর্বশেষ বায়ার্ন মিউনিখেই তার বেতন ছিলো ১২ মিলিয়ন ইউরো। সেই সঙ্গে ছিলো বোনাস।

২০১৬ সালে যোগ দেয়ার পর প্রথম মৌসুমেই বায়ার্নকে বুন্দেসলীগার শিরোপা এনে দিয়েছিলেন আনচেলত্তি। তবে চ্যাম্পিয়ন্স লীগে প্যারিস সেন্ট জার্মেইয়ের কাছে তার দলটি ৩-০ গোলে হেরে যাবার পর বরখাস্ত হন এই ইতালীয়। এর পর থেকে তিনি বেকার সময় কাটাচ্ছেন।

এদিকে কস্তাকার্টার বরাত দিয়ে এক রিপোর্টে বলা হয়েছে, কোচ হওয়ার জন্য আনচেলত্তিকে প্রস্তাব দিয়েছে তার সাবেক ক্লাব চেলসি। কিছুদিনের মধ্যে খালি হতে যাওয়া আর্সেনালের কোচের পদের জন্যও ডাক পেতে পারেন তিনি।

বায়ার্নে আনচেলত্তির সহকারীর দায়িত্ব পালন করা তার পুত্র ডেভিড পিতার জাতীয় দলে যোগ দেয়ার বিষয়ে ভূমিকা রাখছেন। সেই সঙ্গে একই ভূমিকায় রয়েছেন সাবেক তারকা ফুটবলার আন্দ্রে পিরলো, জিয়ান লুইজি বুফন ও পাওলো মালদিনি।

১৯৮০’র দশকে এসি মিলানে আনচেলত্তির শিষ্যত্ব নেয়া কস্তাকার্টাকে দায়িত্ব দেয়া হয়েছে ইতালীয় জাতীয় দলের জন্য একজন নতুন কোচ খুঁজে বের করার। সময় বেধে দেয়ো হয়েছে ২০ মে পর্যন্ত। জাতীয় দলের কোচের জন্য সম্ভাব্য তালিকায় আরো রয়েছেন জেনিত সেন্ট পিটার্সবার্গের কোচ রবার্তো মানচিনি, চেলসি কোচ এন্টনিও কনটে এবং লিস্টার সিটির সাবেক কোচ ক্লদিও রানিয়েরি।

দলটির অন্তর্বর্তী কোচ হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন ইতালির অনূর্ধ-২১ দলের কোচ ল্ইুজি ডি বিয়াজিও।


শেয়ার করুন :


আরও পড়ুন

ছয় ভেন্যুতে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল

ছয় ভেন্যুতে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল

রোনালদোর বেতন বাড়াচ্ছে রিয়াল

রোনালদোর বেতন বাড়াচ্ছে রিয়াল

ইনিয়েস্তার শেষ ফাইনাল, সিদ্ধান্তটা কঠিন

ইনিয়েস্তার শেষ ফাইনাল, সিদ্ধান্তটা কঠিন

রোনালদোর গোল ইতিহাসে সেরা, তবে আমার মত নয় : জিদান

রোনালদোর গোল ইতিহাসে সেরা, তবে আমার মত নয় : জিদান