বায়ার্নকে রুখে দিয়ে সেমিতে ভিয়ারিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৯ এএম, ১৩ এপ্রিল ২০২২
বায়ার্নকে রুখে দিয়ে সেমিতে ভিয়ারিয়াল

নিজেদের মাঠে প্রথম লেগে বায়ার্নকে রুখে দিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে ছিল ভিয়ারিয়াল। তবে তৃপ্তির ঢেকুর তোলার কোনো সুযোগ ছিল না । কেননা ঘরের মাঠে জার্মান মেশিনরা কতোটা ভয়ংকর হয়ে উঠতে পারে কারো অজানা নয়। তবে সেসবের কিছুই হলো না। জার্মান চ্যাম্পিয়নদের হতাশ করে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠে গেল স্প্যানিশ দলটি।

বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাতে (১২ এপ্রিল) আলিয়াঞ্জ অ্যারেনায় কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথম লেগে ১-০ ব্যবধানে জেতায় দুই লেগ মিলিয়ে ২-১ গোলের ব্যবধানে নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো ইউরোপ সেরার মঞ্চে শেষ চারে পা রেখেছে তারা।

ম্যাচের শুরু থেকেই বায়ার্নের মাঠেও নিজেদের আগের রীতিতেই খেলতে থাকে ভিয়ারিয়াল। রক্ষণ মজবুত রেখে আক্রমণে উঠে তারা। ম্যাচের ছয় মিনিটে প্রথম সুযোগ পায় ভিয়ারিয়াল। তবে জেরর্ড মরেনোর বুলেট শট উড়ে যায় বাইরে দিয়ে।

বায়ার্ন ভালো সুযোগ পায় ম্যাচের ২৯তম মিনিটে। লেয়ন গোরেটস্কার ক্রসে হেড করেছিলেন জামাল মুসিয়ালা। তার হেড ঠেকিয়ে দেন ভিয়ারিয়াল গোলরক্ষক জেরোনিমো রুলি। এরপর ভিয়ারিয়ালও দুটি ভালো সুযোগ পায় তবে কাজে লাগাতে পারেনি।।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটের মাথায় এগিয়ে যায় বায়ার্ন। টমাস মুলারের পাস ডি-বক্সে বল পেয়ে জোরালো শট নিয়েছিলেন পোল্যান্ড তারকা রবার্ট লেভানডোভস্কি। পোলিশ ফরোয়ার্ডের শটে পাও তরেসের দুই পায়ের মাঝ দিয়ে গিয়ে পোষ্টে লেগে জালে জড়ায়।

চ্যাম্পিয়নস লিগে চলতি আসরে ১০ ম্যাচে লেভানডোভস্কির গোল হলো ১৩টি। এই আসরে সব মিলিয়ে ১০৬ ম্যাচে তার গোল ৮৬টি। তার চেয়ে এগিয়ে আছেন লিওনেল মেসি (১২৫) ও রোনালদো (১৪০)। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪১ ম্যাচে তার গোল হলো ৪৭টি।

দুই লেগ মিলিয়ে তখন ১-১ সমতা। তখনই বায়ার্ন সমর্থকদের বাকরুদ্ধ করে দেয় ভিয়ারিয়াল। জিওভানি লো সেলসোর পাস ধরে মরেনো বল বাড়ান সামুয়েল চুকওয়েজেকে। ডি-বক্সে বল পেয়ে দুর্দান্ত শটে মানুয়েল নয়ারকে নাইজেরিয়ান ফরোয়ার্ড। তাতেই বিদায় ঘণ্টা বেজে যায় বায়ার্নের।

সেমি-ফাইনালের লিভারপুল অথবা বেনফিকার মুখোমুখি হবে উনাই এমেরির দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

ভিয়ারিয়াল বাঁধায় আটকে গেল বায়ার্ন

ভিয়ারিয়াল বাঁধায় আটকে গেল বায়ার্ন

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব