২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৪ পিএম, ৩১ মে ২০২২
২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

আধুনিক ফুটবলে যেকোনো কিছুই সম্ভব। নিয়মিত রুটিন অনুসরণ করে বয়স বাড়ার সাথে সাথে ফিটনেস ঠিক রেখে মাঠে দাপিয়ে বেড়ান ফুটবলাররা। তবে সেটারও একটা নির্দিষ্ট সময় আছে। একটা সময় বয়স বেড়ে গেলে তখন শরীর আর সায় দিতে চায় না।

ফুটবল বিশ্বে বর্তমান যাদুকর আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বয়স এখন ৩৪ বছর। এই বয়সে কাতারে পঞ্চম বিশ্বকাপ খেলতে নামবেন তিনি। তবে ২০২৬ বিশ্বকাপে ৩৮ বছর বয়সী মেসি কি আদৌ খেলবেন? সে উত্তরে রহস্য রেখে দিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

২০২৬ বিশ্বকাপে খেলা না খেলার বিষয়ে সরাসরি কিছু বলেননি মেসি। তার রহস্যজনক উত্তরে ফুটবল বিশেষজ্ঞদের ধারণা, ২০২৬ বিশ্বকাপেও মেসিকে হয়তো দেখা যেতে পারে!

চলতি বছরের নভেম্বরে কাতারে অনুষ্ঠিত হবে ফুটবল বিশ্বকাপ। এই বিশ্বকাপ ঘিরে আর্জেন্টাইন সমর্থকদের অনেক আশা। তাদের প্রত্যাশার প্রায় পুরোটা জুড়েই আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

নিন্দুকেরা বলতো, মেসি ক্লাবের হয়ে যাই করুক জাতীয় দলের হয়ে কিছু জেতেননি! ২০২১ কোপা আমেরিকা জিতে সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিয়েছেন মেসি। তবে তার আসল লক্ষ্য যে বিশ্বকাপের সোনালি শিরোপাটা!

২০১৪ বিশ্বকাপে শিরোপা খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয়েছে আর্জেন্টাইন এ খুদে যাদুকরকে। ফাইনালে জার্মানির কাছে ১১৪ মিনিটে গোল হজম করে শিরোপা খোয়াতে হয়েছিল।

বিশ্বকাপ ছাড়াও জাতীয় দলে মেসির ভবিষ্যৎ নিয়েও চলছে জল্পনা-কল্পনা। সম্প্রতি আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসির সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেছেন মেসি। সেখানে ২০২৬ বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা নিয়েওে জানতে চাওয়া হয়।

উত্তরে মেসি সরাসরি কোনো কিছু না বললেও রহস্য রেখে দিয়েছেন তিনি। বলেন, যেকোনো কিছুই হতে পারে। মেসির ভাষায়, “আগেও আমি বলেছি, বিশ্বকাপের (কাতার) পর অনেক বিষয় নিয়ে আমাকে আবার ভাবতে হবে। আমি জানি না, সত্যি হচ্ছে বিষয়টি (২০২৬ বিশ্বকাপ) নিয়ে আমি অবশ্যই ভাববো। দেখা যাক, কী হয়।”

ফুটবলে কোনো কিছুই অসম্ভব নয় বলে মনে করেন মেসি। সব কিছু পরিবর্তনশীল বোঝাতে গিয়ে তার বার্সেলোনা ছাড়ার উদাহরণও টেনে আনেন।

আর্জেন্টাইন অধিনায়ক বলেন, “একটা সময় কল্পনায় ছিল না যে, বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলবো। কিন্তু একদিন আমাকে ছেড়ে যেতে হলো। তাই সামনে অনেক কিছুই ঘটতে পারে। বিষয়টা (২০২৬ বিশ্বকাপ) আমার কাছে কঠিন মনে হচ্ছে। যদিও আমার কাছে এ মুহূর্তে বিষয়টি একদমই স্পষ্ট নয়।”

২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভবনা একেবারে উড়িয়ে না দেওয়ায় কাতার বিশ্বকাপের পর আরও একটি বিশ্ব আসরে মেসিকে দেখা যেতে পারে বলেই ধারণা করা হচ্ছে। তবে ২০২৬ বিশ্বকাপে মেসিকে মাঠে খেলতে হবে তার ৩৮ বছর বয়সটাও ভাবতে হবে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুল ক্যারিয়ারে সাদিও মানের যত অর্জন

লিভারপুল ক্যারিয়ারে সাদিও মানের যত অর্জন

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ  সেরা দল ছিল না: মেসি

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদ সেরা দল ছিল না: মেসি

লেভানডোভস্কিকে লিভারপুলে দেখতে চান পোল্যান্ড কোচ

লেভানডোভস্কিকে লিভারপুলে দেখতে চান পোল্যান্ড কোচ

কর্তোয়ার ফলক সরিয়ে অ্যাথলেটিকো ভক্তদের প্রতিবাদ

কর্তোয়ার ফলক সরিয়ে অ্যাথলেটিকো ভক্তদের প্রতিবাদ