রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা সেরা দল: রাফিনহা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫০ এএম, ২০ জুলাই ২০২২
রিয়াল মাদ্রিদের চেয়ে বার্সেলোনা সেরা দল: রাফিনহা

চেলসির সঙ্গে রীতিমতো যুদ্ধ করে ব্রাজিলিয়ান ফুটবলার রাফিনহাকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ইতিমধ্যে স্প্যানিশ ক্লাবটির হয়ে প্রাক-মৌসুমের ম্যাচে অভিষেকও হয়েছে তার। 

মার্কিন ক্লাব ইন্টার মিয়ামির বিপক্ষে অভিষেকে নিজের সামর্থ্যের প্রমান দিয়েছেন রাফিনহা। এক গোল ও দুই এসিস্ট করে দুর্দান্ত অভিষেক ম্যাচ কাটিয়েছে তিনি।  

নিজের পারফর্মেন্স সম্পর্কে রাফিনহা বলনে, “ প্রথম গোল করতে পেরে খুবই খুশি। এটা খুব ভালো ম্যাচ ছিল। ভালো খেলার চেষ্টা করেছি  এবং আশা করি এভাবেই খেলতে পারবো।”

ক্লাব ফুটবলে দুই স্প্যানিশ ক্লাব, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার চেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্লাব কমই আছে। লা লিগায় দু’দলের মুখোমুখি ম্যাচটি বিখ্যাত এল-ক্লাসিকো হিসেবে পরচিতি সারা বিশ্বে। এই দুই ক্লাবের একটিতে আসলে অন্যটাকে নিয়ে কথা বলতেই হবে যে কাউকে!

বার্সেলোনায় লেভানডোভস্কি, পরিকল্পনায় পরিবর্তন না আনার ইঙ্গিত রিয়ালের

অভিষেক ম্যাচ শেষে স্বাভাবিকভাবেই রাফিনহার কাছে প্রশ্ন গেছে রিয়াল ও বার্সেলোনার দ্বৈরথের বিষয়ে। উত্তরে নিজের দলকেই সেরা হিসেবে বেঁছে নেন এই ব্রাজিলিয়ান।

বলেন, “যে কেউ যে কোনো দলের বিপক্ষেই গোল করতে চায়। কিন্তু সেটা যদি ডার্বি ম্যাচ হয় তাহলে সেটা (গোল করা) আরও বেশি গুরুত্বপূর্ণ। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো ম্যাচ জেতা। আমার কাছে আমরা (বার্সেলোনা) রিয়াল মাদ্রিদের চেয়ে সেরা দল।”

অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত বার্সেলোনার মাঠের ভিতরের পাফর্মেন্সও বিগত কয়েক মৌসুমে বেশ সাদামাটা। এর মধ্যে ২০২১ সালে মেসিকে হারিয়েছে তারা। 

তবে সবদিক সামলে নতুন মৌসুমে ভালো করতে বদ্ধপরিকর তারা। ইতিমধ্যে রাফিনহা সহ বায়ার্ন মিউনিখ থেকে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভোস্কিকেও দলে ভিড়িয়েছে বার্সেলোনা। 

ক্লাবের কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজের অধীনে ২০২১-২২ মৌসুমের শেষের দিকে ঘুরে দাড়ানোর ইঙ্গিত দিয়েছে বার্সেলোনা। নতুন মৌসুমে হারানো জৌলুশ ফিরে পেতে নিজেদের সর্বোচ্চ দিতে চায় স্প্যানিশ ক্লাবটি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি  


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোকে ম্যানইউতে চাননি,  রোমায় চান মরিনহো!

রোনালদোকে ম্যানইউতে চাননি, রোমায় চান মরিনহো!

রোনালদোকে না কেনার ‘সিদ্ধান্ত’ অ্যাটলেটিকো মাদ্রিদের

রোনালদোকে না কেনার ‘সিদ্ধান্ত’ অ্যাটলেটিকো মাদ্রিদের

বার্সেলোনা ছাড়তে চান না সার্জিনো দেস্ত

বার্সেলোনা ছাড়তে চান না সার্জিনো দেস্ত

বার্সেলোনার নতুন নম্বর আট পেদ্রি

বার্সেলোনার নতুন নম্বর আট পেদ্রি