বিগলিয়াও বিদায় বললেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৫ পিএম, ০১ জুলাই ২০১৮
বিগলিয়াও বিদায় বললেন

বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ে এবার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষের ঘোষণা দিলেন দলের মিডফিল্ডার লুকাস বিগলিয়া। শনিবার কাজানে অনুষ্ঠিত নক আউট পর্বের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে আলবিসেলেস্তারা। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতে ২-১ গোলে এগিয়ে গিয়েছিল গতবারের রানার্স-আপরা।

ফ্রান্সের উজ্জীবিত আক্রমণভাগের সামনে শেষ পর্যন্ত পেরে উঠেনি আর্জেন্টাইনরা। এ ম্যাচ শেষে নিজের অবসরের ঘোষণা দেন ডিফেন্ডার জেভিয়ার মাচেরানো। নিজের অবসরের বিষয়ে মাচেরানো বলেন, ‘আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলার এবং নতুনদের স্বাগত জানানোর এটাই উপযুক্ত সময়। আশা করি, এই ছেলেরা ভবিষ্যতে ভালো কিছু অর্জন করবে। এখন থেকে আমি আর দশটা ভক্তের মতো হয়ে থাকব।’

৩২ বছর বয়সী বিগলিয়া ২০১১ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পরে জাতীয় দলের হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন। তবে লেস ব্লুজদের বিপক্ষে বদলি বেঞ্চ থেকে খেলার সুযোগ পাননি। ম্যাচ শেষে ক্যারিয়ার শেষের ঘোষণা দিতে গিয়ে আর্জেন্টিনার অভিজ্ঞ এই খেলোয়াড় বলেছেন, পরবর্তী প্রজন্ম অবশ্যই আর্জেন্টিনাকে আবারও শীর্ষে নিয়ে আসবে। আজকের ম্যাচে ২-১ গোলে এগিয়ে থাকা পর্যন্ত আমরা দারুন খেলেছি। এটাই ফুটবল। অনেক হতাশা নিয়েই আমরা রাশিয়া ছাড়ছি।

তিনি আরও কলেন, কারণ এটা আমাদের অনেকের জন্যই শেষ বিশ্বকাপ। আশা করি আমাদের পরের প্রজন্ম চাপমুক্ত থেকে আর্জেন্টিনাকে সামনে এগিয়ে নিয়ে যাবে। আর্জেন্টিনার যা প্রাপ্য তাদের হাত ধরেই আসবে। আমার সময় এসেছে বিদায় বলার। সত্যি কথা বলতে কি আমি বিশ্বাস করি নতুন প্রজন্ম অনেক বেশি প্রতিভাবান। সময় এসেছে তাদের ওপর দায়িত্ব অর্পনের।


শেয়ার করুন :


আরও পড়ুন

জাতীয় দলকে বিদায় জানালেন মাচেরানো

জাতীয় দলকে বিদায় জানালেন মাচেরানো

বিদায় আর্জেন্টিনা, কোয়ার্টারে ফ্রান্স

বিদায় আর্জেন্টিনা, কোয়ার্টারে ফ্রান্স

শতভাগ সফল ‘ভিএআর’

শতভাগ সফল ‘ভিএআর’

নাটক করেন নেইমার, বিশেষ নজর রাখার আহ্বান

নাটক করেন নেইমার, বিশেষ নজর রাখার আহ্বান