রিয়ালকে টপকে আবারও শীর্ষে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ এএম, ১০ অক্টোবর ২০২২
রিয়ালকে টপকে আবারও শীর্ষে বার্সেলোনা

ম্যাচের শুরুর দিকেই গোল পেয়ে আনন্দে ভাসলো বার্সেলোনা শিবির। কিন্তু এরপরের বাকি সময়টুকু পারলে ভুলে যেতে চাইবে স্প্যানিশ ক্লাবটি। অগোছালো ফুটবলের সঙ্গে বিরক্তিকর সব মিস! তবু পয়েন্ট হারাতে হয়নি তাদের। শুরুর দিকে পাওয়া গোলের সৌজন্যে সেল্টা ভিগোর বিপক্ষে কষ্টার্জিত জয় পেয়েছে জাভি হার্নান্দেজের দল। আর এতে করে রিয়াল মাদ্রিদকে টপকে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে তারা। 

রোববার (০৯ অক্টোবর) দিবাগত রাতে ঘরের মাঠে দিবাগত রাতে সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ম্যাচের দশম মিনিটেই এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। তবে বক্সের ভিতর থেকে রাফিনহোর দুর্দান্ত শট আটকে দেন সেল্টা গোলরক্ষক।

১৭তম মিনিটে বার্সাকে এগিয়ে দেন পেদ্রি। গাভির পাস প্রতিপক্ষ ডিফেন্ডার ক্লিয়ার করতে না পারলে ফাঁকায় বল পেয়ে সহজেই লক্ষ্যভেদ করেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

গোল হজম করেই যেন হিংস্র হয়ে ওঠে সেল্টার ফুটবলাররা। একের পর এক আক্রমণ করে বার্সেলোনার রক্ষণের দারুণ পরীক্ষা নিয়েছে তারা। বিরতির আগে সমতায় ফেরার সুযোগও পেয়েছিল। কিন্তু লারসেনের হেড লক্ষ্যভ্রষ্ট হলে সুযোগ হাতছাড়া হয় তাদের। 

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন করেন বার্সা বস জাভি। তবে আক্রমণে আধিপাত্য দেখিয়েছে সেল্টা। সেন্তার দারুণ এক হেডে বল জালে পাঠালেও অফসাইফের ফাঁদে পড়ে গোল পাওয়া হয়নি তাদের।

এরপর শেষদিকে আসপাসের বুলেট শট প্রথম দফায় টার স্টেগান ফিরিয়ে দিলে দ্বিতীয় দফায় তার শটের সামনে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। যদিও তখনও অফসাইডের পতাকা উঠিয়েছিলেন সহকারি রেফারী।

শেষ পর্যন্ত দুর্গ অক্ষত রেখেই মাঠ ছাড়তে পেরেছে বার্সেলোনা। লা লিগায় এটা তাদের টানা সপ্তম জয়। 

এই জয়ে আট ম্যাচে সাত জয় ও এক ড্র-তে২২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুই নম্বরে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

রোনালদোর রেকর্ড, এভারটনকে হারালো ইউনাইটেড

রোনালদোর রেকর্ড, এভারটনকে হারালো ইউনাইটেড

পাঁচ গোলের ম্যাচে লিভারপুলকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

পাঁচ গোলের ম্যাচে লিভারপুলকে হারিয়ে শীর্ষে আর্সেনাল

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

মেসিবিহীন পিএসজির হোঁচট!

মেসিবিহীন পিএসজির হোঁচট!