রুদিগারের রক্তাক্ত হেডে হার এড়ালো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৩ এএম, ১২ অক্টোবর ২০২২
রুদিগারের রক্তাক্ত হেডে হার এড়ালো রিয়াল

ম্যাচের অতিরিক্ত সময় চলছে, সেটাও প্রায় শেষ হওয়ার পথে। রিয়াল মাদ্রিদ তখনও শাখতার দোনেস্কের বিপক্ষে এক গোলের ব্যবধানে পিছিয়ে। আর তখনই দুর্দান্ত এক হেড দিলেন আন্তোনিও রুদিগার, তাতে রক্ত ঝড়লো বটে তবে সেই বলটা শাখতারের জালে গিয়ে স্বস্তিও দিলো রিয়াল সমর্থকদের।

মঙ্গলবার (১১ অক্টোবর) চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের ম্যাচে ইউক্রেনিয়ান ক্লাব শাখতার দোনেস্কের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ জিতলেই শেষ ষোলো নিশ্চিত হয়ে যেত স্প্যানিশ ক্লাবটির। তবে জেতা তো দূরের কথা হার এড়াতেই ঘাম ঝড়েছে রিয়ালের। 

ম্যাচের ১৮তম মিনিটে রিয়ালের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার দুর্দান্ত শট ফিরিয়ে দেন শাখতার গোলরক্ষক। ৩৬তম মিনিটে রুদিগার শট ফেরানোর চার মিনিট পর ফেদেরিকা ভালভার্দের শটও আটকে যায় শাখতারের গোলরক্ষকের কাছে! 

প্রথমার্ধে বলার মতো কোনো আক্রমণই করতে পারেনি শাখতার। সেই তারাই দ্বিতীয়ার্ধে মাঠে নামার পর ঘড়ির কাটা মিনিট পার হওয়ার আগেই গোলের দেখা পেয়ে যায়। বা পাশ থেকে আসা ক্রসে দুর্দান্ত হেডে শাখতারকে এগিয়ে দেন আলেকসান্দার জাভকভ। 

গোল হজম করে আক্রমণের ধার বাড়ালেও গোলের দেখা পাচ্ছিল না রিয়া। এর মধ্যে ব্যবধান বাড়ানোর সুযোগও পেয়েছিল শাখতার। ম্যাচের ৬৪তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি লিনেন।

ম্যাচের ৮৯তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল রিয়াল। তবে ভিনিশিয়াস জুনিয়রের শট ক্রসবারের উপর দিয়ে উড়ে গেলে হতাশ হতে হয় রিয়াল সমর্থকদের।

অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে দারুণ এক হেড করেছিলেন রিয়ালের জার্মান ফুটবলা রুদিগার। তবে অল্পের জন্য সেই হেড লক্ষ্যভ্রষ্ট হয়।

এর তিন মিনিট পর সেই হেড দিয়েই দলকে হারের হাত থেকে বাচালেন তিনি। তার দুর্দান্ত হেডে সমতায় ফিরলো রিয়াল। তবে হেড দেওয়ার সময়েই প্রতিপক্ষ ডিফেন্ডারের সঙ্গে সংঘর্ষে মাথা ফেটে রক্তও ঝড়লো বেশ খানিকট!

চ্যাম্পিয়নস লিগে চার ম্যাচে তিন জয় ও এক ড্র-তে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রিয়াল। অন্যদিকে ছয় পয়েন্ট নিয়ে দুইয়ে লাইপজিগ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দিবালাকে নিয়ে চিন্তার ভাঁজ আর্জেন্টাইন কোচের কপালে

দিবালাকে নিয়ে চিন্তার ভাঁজ আর্জেন্টাইন কোচের কপালে

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

হল্যান্ডকে নিয়ে ‘হতাশ’ গার্দিওয়ালা

ক্লান্ত বেনজেমাকে নিয়ে 'ভিন্ন ভাবনায়' রিয়াল বস

ক্লান্ত বেনজেমাকে নিয়ে 'ভিন্ন ভাবনায়' রিয়াল বস

অক্টোবরে মাঠে গড়াবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো

অক্টোবরে মাঠে গড়াবে মৌসুমের প্রথম এল ক্লাসিকো