বিশ্বকাপের নিরাপত্তায় ফ্রন্সে লক্ষাধিক পুলিশ মোতায়েন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ১৪ জুলাই ২০১৮
বিশ্বকাপের নিরাপত্তায় ফ্রন্সে লক্ষাধিক পুলিশ মোতায়েন

রাশিয়া বিশ্বকাপের পর্দা নামছে আগামী রোববার (১৫ জুলাই)। ওইদিন রাতে এবারের ফুটবল বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও ক্রোয়েশিয়া।

রাশিয়ায় অনুষ্ঠিত এবারের ফিফা বিশ্বকাপে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্টেডিয়ারে ভেরতে যেমন ছিল নিরাপত্তা ব্যবস্থা তেমনি ছিল বাহিরেও। দেশটির এ টুর্নামেন্ট আয়োজনে এখন পর্যন্ত সন্তুষ্ট ফিফা। তবে ফাইনালে অংশ নেয়া ফ্রান্স বলছে, শেষ ম্যাচে তার নিজ দেশে উচ্চ পর্যায়ের সন্ত্রাসী হামলার সম্ভাবনা রয়েছে। ফলে দেশটিতে প্রাংয় ১ লাখ ১০ হাজারেরও বেশি পুলিশ সদস্র নিয়োগ করা হয়েছে।

আরও পড়ুন> বেলজিয়ামকে কাঁদিয়ে ফাইনালে ফ্রান্স

রোববার সাপ্তাহিক ছুটির দিনে বিশ্বকাপ ফাইনালের সময় দেশব্যাপী নিরাপত্তার জন্য ১ লাখ ১০ হাজারেরও বেশী পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স। ফ্রান্স বনাম ক্রোয়েশিয়ার মধ্যকার বিশ্বকাপ ফাইনাল চলাকালে উৎসবকে নিরাপদ করতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরার্ড কলম্ব।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ফ্রেঞ্চরা যাতে উৎসবমুখর পরিবেশে নির্বিঘন্নভাবে উদযাপন করতে পারে সে লক্ষ্যে এ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কারণ সেখানে উচ্চপর্যায়ের সন্ত্রাসী হামলার হুমকি রয়েছে।’

আরও পড়ুন> ফাইনাল নিশ্চিতে প্যারিসে উৎসব

উল্লেখ্য, গত ১৪ জুন স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এবারের ফুটবল বিশ্বকাপ। রাশিয়ায় অনুষ্ঠিত এ বিশ্বকাপে এবার চমক দেখিয়েছে ক্রোয়েশিয়া। আার্জেন্টিনার গ্রুপ থেকে একে একে চলে এসেছে ট্রফির দাঁড়প্রান্তে। তাদের সামনে এখন ফ্রান্স। এ ম্যাচে জয় পেলেই প্রথমবারের মতো ফুটবলে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করবে দেশটি। অন্যদিকে হেরে গেলে ট্রফি চজলে যাবে ফ্রান্সের হাতে।

দীর্ঘ একমাস বিশ্বের কোনায় কোনায় ফুটবলের আনন্দ ছড়িয়ে দেয়া রাশিয়া বিশ্বকাপের পর্দ নামছে আগামী রোববার (১৫ জুলাই)। সেই দিন দেখা যাবে আগামী চার বছরের জন্য কে হচ্ছে চ্যাম্পিয়ন।


শেয়ার করুন :


আরও পড়ুন

বেলজিয়ামকে কাঁদিয়ে ফাইনালে ফ্রান্স

বেলজিয়ামকে কাঁদিয়ে ফাইনালে ফ্রান্স

ইংলিশদের স্বপ্ন গুঁড়িয়ে ফাইনালে ক্রোয়েশিয়া

ইংলিশদের স্বপ্ন গুঁড়িয়ে ফাইনালে ক্রোয়েশিয়া

রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন রোনালদো

রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দিলেন রোনালদো

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার রেকর্ড

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার রেকর্ড