আর্জেন্টিনার ফার্নান্দেজকে নিয়ে কাড়াকাড়ি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ২৬ ডিসেম্বর ২০২২
আর্জেন্টিনার ফার্নান্দেজকে নিয়ে কাড়াকাড়ি

কাতার বিশ্বকাপের সেরা তরুন খেলোয়াড় হওয়ার পরই ধারণা করা হয়েছিল এনজো ফার্নান্দেজকে নিয়ে ক্লাবগুলো কাড়াকাড়ি শুরু করবে। সেটাই হল। তার চাহিদা এখন আকাশচুম্বি। দলে ভেড়ানোর জন্য লিভারপুল ও ম্যানচেস্টার ইউনাইটেড এরই মধ্যে কাড়াকাড়ি শুরু করেছে।

ফার্নান্দেজের বর্তমান ক্লাব পর্তুগালের বেনফিকা। রিভার প্লেট থেকে নাম মাত্র মূল্যে দুই কোটি ইউরোতে দলে ভেরায় বেনফিকা। । অথচ ক্লাবটি এরই মধ্যে জানিয়ে দিয়েছে তাকে পেতে হলে ১২ কোটি ইউরো গুনতে হবে।

বয়স মাত্র ২১ বছর। জন্ম আর্জেন্টিনার বুয়েন্স আইরেসের সান মার্তিনেতে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পথে মেসির যেন সবচেয়ে বিশ্বস্ত সঙ্গী হিসাবে পাশে ছিলেন তিনি। মাঝ মাঠে দুর্দান্ত খেলেছেন। আর্জেন্টিনার ৩৬ বছরের শিরোপা খরা ঘোচাতে রেখেছেন দারুন ভূমিকাও।

ব্রিটিশ গণমাধ্যমগুলো জানাচ্ছে ম্যানইউ, ফার্নান্দেজকে ১২ কোটি ইউরোর রিলিজ ক্লজ দিয়েও নিতে রাজি আছে। এমনকি এর চেয়েও বেশি দিতে হলেও রাজি তারা। তবে লিভারপুলও সহজে ছাড়ছে না। ফার্নান্দেজ ১২ কোটিতে বিক্রি হলে লাভবান হবে রিভার প্লেটও। চুক্তি অনুয়ায়ী রিভার প্লেটকে ৩ কোটি টাকা দেবে বেনিফিকা।

কারণ এই রিভার প্লেটই তো খেলোয়াড় বানিয়েছে ফার্নান্দেজকে। মাত্র পাঁচ বছর বয়সে এই মিড ফিল্ডারকে নিয়ে আসে রিভার প্লেট। সেটা ২০০৬ সালের ঘটনা। তার এক বছর আগে সান মার্তিনে থেকে তাকে তুলে আনে স্থানীয় একটি ক্লাব । ১৮ বছর বয়সে রিভার প্লেটের যুব দল থেকে ফার্নান্দেজ জায়গা পান মূল দলে।

এ বছরের শুরুতে ফার্নান্দেজ রিভার প্লেট থেকে বেনফিকায় নাম লেখান। বিশ্ব মঞ্চে সুযোগ পেয়েই দেখিয়েছেন তার প্রতিভা। আর্জেন্টিনার ভবিষ্যতের কর্ণধারও তাকে মনে করা হচ্ছে!

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

অবিশ্বাস্য দাম উঠলো মেসির ‘বিতর্কিত’ সেই আলখাল্লার

অবিশ্বাস্য দাম উঠলো মেসির ‘বিতর্কিত’ সেই আলখাল্লার

ব্রাজিলে আসার আমন্ত্রণ পেয়েছেন লিওনেল মেসি

ব্রাজিলে আসার আমন্ত্রণ পেয়েছেন লিওনেল মেসি

এখনই অবসর নিচ্ছেন না মেসি

এখনই অবসর নিচ্ছেন না মেসি

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড

মেসির যেখানে রেকর্ড আর রেকর্ড