একই দিনে বাংলাদেশ ও আর্জেন্টিনার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৩ পিএম, ১৫ জুন ২০২৩
একই দিনে বাংলাদেশ ও আর্জেন্টিনার জয়

দেশের ফুটবল ইতিহাসে এমন দিনটি খুবই কমই এসেছে। হয়তো এর আগে এমনটা হয়েছে কি-না তাও জানা নেই। তবে ১৫ জুন বাংলাদেশ ফুটবলের জন্য একটি বিশেষ দিন হয়েই থাকবে ফুটবল ভক্তদের মনে। কারণ, একই দিনে ফুটবল যাদুকর লিওনেল মেসির দেশ আর্জেন্টিনার জয়ের দিনে দারুণ এক জয় পেয়েছে বাংলাদেশ ফুটবল দল।

ফিফা টায়ার-১ আন্তর্জাতিক ফ্রেন্ডলি ফুটবল ম্যাচে কম্বোডিয়া জাতীয় ফুটবলকে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। একই দিনে আরেক ফ্রেন্ডলি ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। তবে দুটি খেলাই একই সময়ে শুরু হওয়ায় ফুটবল ভক্তদের জন্য কিছুটা বিরম্ভনাও ছিল।

বাংলাদেশ বনাম কম্বোডিয়ার মধ্যকার ম্যাচটিতে ১-০ গোলে জয় পেয়েছে লাল-সবুজ জার্সি পরিহিত জামাল ভূঁইয়ারা। দলের পক্ষে ম্যাচের ২৪তম মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন মজিবুর রহমান জনি।
sportsmail24বাংলাদেশ-কম্বডিয়ার মধ্যকার ম্যাচটিতে দর্শক, ছবি: বাফুফে

জনির করা একমাত্র গোলেই শেষ পর্যন্ত লিড ধরে রেখে জয় নিশ্চিত করে বাংলাদেশ। সাফ চ্যাম্পিয়নশিপের আগে এ জয়টি বাংলাদেশের জন্য বেশ আত্মবিশ্বাস জোগাবে।

অন্যদিকে, একই দিনে একই সময়ে আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচটিতে ২-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে এশিয়া সফরকারীরা।

দলের পক্ষে শুরুতেই (৮০ সেকেন্ড) লিওনেল মেসির গোলে এগিয়ে যাওয়া আর্জেন্টিনা। নিজের ক্যারিয়ারে মেসির এটাই সবচেয়ে কম সময়ের মধ্যে গোল করা।
sportsmail24
মেসির গোলে শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা

মেসির গোলে এগিয়ে থেকে প্রথামার্ধ শেষ করা আর্জেন্টিনা দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে। গোল ব্যবধান ২-০ করেন হারমন পেসেলা। শেষ পর্যন্ত এ ব্যবধানেই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।


শেয়ার করুন :