৬৫ মিলিয়ন পাউন্ডে হাভার্টজকে দলে নিচ্ছে আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২২ জুন ২০২৩
৬৫ মিলিয়ন পাউন্ডে হাভার্টজকে দলে নিচ্ছে আর্সেনাল

চেলসি থেকে জার্মান ফরোয়ার্ড কেই হাভার্টজকে ৬৫ মিলিয়ন পাউন্ডে দলে নিতে সম্মত হয়েছে আর্সেনাল। বৃটিশ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।

চেলসি আকর্ষণীয় এ প্রস্তাবে রাজি হওয়ায় হাভার্টজ চুক্তির অন্যান্য শর্ত নিয়ে আলোচনা শুরু করেছেন এবং আর্সেনালে মেডিকেল পরীক্ষার জন্য খুব শিগগিরই যাবেন বলে সূত্রগুলো নিশ্চিত করেছে।

২৪ বছর বয়সী এ ফরোয়ার্ডকে দলে নিতে গানার্সরা সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবারই চেষ্টা করেছে। বিশেষ করে গত মৌসুমের প্রায় পুরোটা সময় টেবিলের শীর্ষে থেকেও শেষ পর্যন্ত সিটির কাছে প্রিমিয়ার লিগের শিরোপা হারিয়ে এবার আর সেই ভুল করতে চায়না আর্সেনাল।

এদিকে, চেলসিতে গত তিন মৌসুম মোটেই ধারাবাহিক ছিলেন না হাভার্টজ। নতুন মৌসুম শুরু হওয়ার আগে হাভার্টজই হতে যাচ্ছেন আর্সেনালের প্রথম চুক্তি। চেলসির সাথে হাভার্টজের চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সাল পর্যন্ত। কিন্তু সূত্রমতে জানা গেছে চেলসির মালিকপক্ষ তার সাথে আর চুক্তি নবায়নের বিষয়ে রাজি ছিলেন না।

২০২০ সালে বায়ার লেভারকুজেন থেকে চেলসিতে যোগ দেওয়ার পর হাভার্টজ প্রিমিয়ার লিগে ৯১ ম্যাচে ১৯ গোল করেছেন। এ সময়ে নিজেকে খুব একটা মেলে ধরতে না পাররেও ২০২১ সালে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে জয়সূচক গোল করার কারনে ব্লুজ সমর্থকদের মনে চির স্মরণীয় হয়ে থাকবেন এ জার্মান ফরোয়ার্ড।

গত বছর চেলসির হয়ে ৪৭ ম্যাচের করেছেন মাত্র ৯ গোল। পশ্চিম লন্ডনে ব্যর্থ মৌসুম কাটানোর পর হাভার্টজও চেয়েছেন নতুন কোন ঠিকানা খুঁজে নিতে। হাভার্টজের জন্য গ্রহনযোগ্য একটি ফি প্রস্তাবের পর আর্সেনাল বস মিকেল আর্তেতা জার্মান ফরোয়ার্ডের প্রতি আস্থা দেখিয়েছে। আগামী মৌসুমে আক্রমণভাগে দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই তিনি হাভার্টজকে বিবেচনা করছেন।


শেয়ার করুন :