সাফ ফুটবল আয়োজনে প্রস্তুত বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৮
সাফ ফুটবল আয়োজনে প্রস্তুত বাংলাদেশ

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত বাংলাদেশ। সাফের ব্যবস্থাপনায় ও সুজুকির পৃষ্ঠপোষকতায় তৃতীয়বারের মতো ‘সাফ সুজুকি কাপ-২০১৮’ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

আগামী ৪ থেকে ১৫ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সাত-জাতির এ টুর্নামেন্ট। অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে- ভারত, মালদ্বীপ, ভুটান, নেপাল পাকিস্তান, আফগানিস্তান ও স্বাগতিক বাংলাদেশ।

দুটি গ্রুপে বিভক্ত হয়ে সার্কভুক্ত দলগুলো টুর্নামেন্টের প্রাথমিক পর্বে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। আগামী ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

প্রতিটি ম্যাচের জন্য টিকিটের মূল্যও নির্ধারণ করা হয়েছে। মূল্য হবে যথাক্রমে ১০০, ৫০ ও ২০ টাকা। তবে বেশির ভাগ টিকিটই সৌজন্য টিকিট হিসেবে বিতরণ করা হবে ফুটবল সংশ্লিষ্ট বিভিন্ন ক্লাব ও জেলা ক্রীড়া সংস্থার খেলোয়াড় ও কর্মকর্তাদের। স্বল্পসংখ্যক টিকিট সাধারণ দর্শকের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

স্থানীয় আয়োজক সংস্থার (এলওসি) পক্ষ থেকে কমিটির চেয়ারম্যান ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী আয়োজিত এক সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিস্তারিত তথ্য উপস্থাপন করেছেন। বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে (বাফুফে) এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ইতোমধ্যে টুর্নামেন্ট আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। খেলোয়াড়দের আবাসন, অনুশীলন এবং টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তাদের আবাসনসহ সব প্রস্তুতি সম্পাদিত হয়েছে। পবিত্র ঈদুল আজহার ছুটির কারণে প্রচার-প্রচারণায় কিছুটা বেগ পেতে হলেও এখন পুরো দমে তা শুরু করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে এলওসি প্রধান মুর্শেদী বলেন, যেহেতু ফুটবলের দর্শক সংখ্যা কমে গেছে তাই মাঠে অধিকসংখ্যক দর্শক উপস্থিতি নিশ্চিত করার জন্যই ক্রীড়া সংস্থা ও ক্লাবগুলোকে টিকিট দেয়া হচ্ছে। এতে তারা যেমন খুশি হবেন, তেমনি ফুটবলের প্রতি ভালোবাসার কারণে ছুটে আসবেন মাঠে।

অবশ্য সৌজন্য টিকিট নিয়ে ক্লাবও সংস্থা কেন্দ্রীক ক্রীড়ামোদীরা মাঠে উপস্থিত হতে ব্যর্থ হলে তাদের খালি আসনের বিপরীতে সাধারণ দর্শকদের কাছে অধিক হারে টিকিট বিক্রি করা হবে বলে জানান তিনি।

মুর্শেদী বলেন, টুর্নামেন্টের আগে বাংলাদেশ একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেললেও দলটি সঠিক পথেই এগুচ্ছে। যদিও নীলফামারীতে একমাত্র ওই প্রস্তুতি ম্যাচে সফরকারী শ্রীলঙ্কা জাতীয় দলের কাছে ১-০ গোলে হেরে গেছে স্বাগতিকরা।

আসন্ন আসরে বাংলাদেশ শিরোপা জয়ের জন্য লড়াই করবে উল্লেখ করে তিনি বলেন, তবে এ জন্য খেলোয়াড়দের পারফর্মেন্সের পাশাপাশি ভাগ্যেরও সহায়তার প্রয়োজন রয়েছে। ভাগ্য যদি সহায় হয়, তাহলে ২০০৩ সালের পর বাংলাদেশ আরও একবার টুর্নামেন্টের শিরোপা জয় করতে সক্ষম হবে বাংলাদেশ।

আয়োজক কমিটির সদস্য মো. শওকত আলী খান জাহাঙ্গীর ও মো. ইলিয়াছ হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ

শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ

‘ইতিহাসের স্বাক্ষী হলাম’

‘ইতিহাসের স্বাক্ষী হলাম’

খেলোয়াড় খুঁজতে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ড কাপ

খেলোয়াড় খুঁজতে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ড কাপ

ট্রাম্পকে লাল কার্ড দিলেন ফিফা সভাপতি

ট্রাম্পকে লাল কার্ড দিলেন ফিফা সভাপতি