বার্সার কাছে হার, কোচ বরখাস্ত করলো রিয়াল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পিএম, ৩০ অক্টোবর ২০১৮
বার্সার কাছে হার, কোচ বরখাস্ত করলো রিয়াল

শেষ পর্যন্ত গুজবই সত্যি হলো। প্রধান কোচ জুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ।

টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারী ক্লাবটি সর্বশেষ এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ গোলের বিশাল ব্যবধানে পরাজিত হওয়ার পর তাকে বরখাস্ত করলো রিয়াল। এ হারে লা লিগার পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে এসেছে লাস ব্লাঙ্কোসরা।

লোপেতেগুইর অবর্তমানে সাবেক খেলোয়াড় এবং রিজার্ভ দলের কোচ সান্তিয়াগো সোলারি রিয়ালের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করবেন।

কপাল মন্দই বলতে হবে স্পেন জাতীয় ফুটবল দলের সাবেক এ কোচের। কারণ এই রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার কারণেই বিশ্বকাপ শুরুর মাত্র একদিন আগে স্পেন জাতীয় দলের কোচের দায়িত্ব থেকে অব্যহতি দিয়েছিল স্প্যানিশ ফুটবল কর্তৃপক্ষ।

সান্তিয়াগো বার্নাব্যুতে এসেও স্বস্তি পেলেন না তিনি। সংগ্রাম করতে হয়েছে দল নিয়ে। ক্লাবটি নতুন এই কোচের অধীনে ১৪টি ম্যাচে অংশ নিলেও আশানুরূপ ফল করতে পারেনি। ছয় জয়ের বিপরীতে দু’টি ড্র এবং ছয় ম্যাচে পরাজয়ের স্বাদ পেয়েছেন তিনি। শুধুমাত্র লা লিগায় ১০ ম্যাচে অংশ নিয়ে জয় পেয়েছে মাত্র ৪টি ম্যাচে। ২টি ম্যাচে ড্র করলেও হেরেছে চার ম্যাচে। ফলে ঘরোয়া ফুটবল থেকে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে মাত্র ১৪ পয়েন্ট। টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে রয়েছে ক্লাবটি।

গত রোববার বার্সার কাছে শোচনীয়ভাবে পরাজিত হবার পর সোমবার লোপেতেগুইকে বরখাস্ত করে রিয়াল মাদ্রিদ। ক্লাবের ভাষ্যমতে, তাদের দলের খেলোয়াড়দের মধ্যে ৮ জন ব্যালন ডি’অর খেতাবের জন্য মনোনয়ন পাওয়ার উপযুক্ত। তাদের নিয়ে আরও ভালো ম্যাচ উপহার দেয়ার যোগ্যতা দেখানো উচিত ছিল কোচের।

লোপেতেগুই তার দুর্বল সিদ্ধান্তের ফল পাচ্ছেন। বিশ্বমানের তারকাদের কাছ থেকে তিনি তার এই ১৪টি ম্যাচে উপযুক্ত সহায়তা পাননি। রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর হার দিয়েই মিশন শুরু করেছিলেন লোপেতেগুই। নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে উয়েফা সুপার কাপের ম্যাচে হার মানেন ৪-২ গোলে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিয়াল জানায়, ‘সোমবার অনুষ্ঠিত রিয়ালের পরিচালনা পরিষদের সভায় ক্লাবের প্রধান কোচ জুলেন লোপেতেগুইর সঙ্গে বর্তমান চুক্তি বাতিলের বিষয়ে একমত হয়েছেন বোর্ড সদস্যরা। বোর্ডের মতে রিয়ালের খেলোয়াড়দের মানের সঙ্গে খাপ খাওয়াতে পারেনি কোচ। দলের অন্তত আটজন খেলোয়াড় ব্যালন ডি’অর খেতাব পাওয়ার উপযুক্ত হওয়া সত্ত্বেও তাদের নিয়ে আশানুরূপ ফল করতে পারেনি কোচ। ক্লাবের ইতিহাসে সবচেয়ে খারাপ ফল করেছেন তিনি।’

ক্লাবের হয়ে চেষ্টা করার জন্য জুলেন ও তার কোচিং স্টাফদের ধন্যবাদও দেয় হয় বোর্ড সভায়। এতে তার প্রতি শুভ কামনাও জানানো হয়।

এদিকে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জুলেন বলেন, ‘আজ ক্লাবের বোর্ড সভায় নেয়া সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আমি তাদের ধন্যবাদ জানাই আমাকে দলের কোচিংয়ের সুযোগ করে দেয়ার জন্য। আমার জন্য দারুণ পরিশ্রম করার জন্য ক্লাবের খেলোয়াড়দেরও ধন্যবাদ জানাই। সেই সঙ্গে ক্লাবের সব কর্মকর্তা ও কর্মচারীকেও ধন্যবাদ জানাচ্ছি।’

লা লিগায় সর্বশেষ বার্সেলোনার কাছে ৫-১ গোলে পরাজিত হবার আগে জুলেনের শিষ্যরা হার মেনেছে সেভিয়ার কাছে ৩-০ গোলে, সিএসকেএ মস্কোর কাছে ১-০ গোলে এবং লেভান্তের কাছে ২-১ গোলে।


শেয়ার করুন :


আরও পড়ুন

সুয়ারেজের হ্যাটট্রি, রিয়ালকে উড়িয়ে দিল বার্সা

সুয়ারেজের হ্যাটট্রি, রিয়ালকে উড়িয়ে দিল বার্সা

মাঠে বাইরে স্রেফ দর্শক রোনালদো-মেসি

মাঠে বাইরে স্রেফ দর্শক রোনালদো-মেসি

হেলিকপ্টারেই প্রাণ হারিয়েছেন শ্রীবদ্ধনপ্রভা

হেলিকপ্টারেই প্রাণ হারিয়েছেন শ্রীবদ্ধনপ্রভা

রিয়াল ছাড়ার কারণ জানালেন রোনালদো

রিয়াল ছাড়ার কারণ জানালেন রোনালদো