বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে দুদকের চিঠি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৯
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে দুদকের চিঠি

অর্থপাচার ও আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে ডকুমেন্ট চেয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন এবং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) আবু হোসেনকে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তিনি বলেন, ৭/৮টি বিষয়ে বাফুফের কাছে জানতে চেয়েছে দুর্নীতি দমন কমিশন। এর মধ্যে অন্যতম তিন বছর আগে বঙ্গবন্ধু গোল্ডকাপ চ্যাম্পিয়ন নেপালকে প্রাইজমানি দিতে কেন বিলম্ব হয়েছিল? সলিডারিটি কাপ না খেলায় এএফসির করা জরিমানার বিষয়ে জানতে চেয়েছে। ফিফার তৎকালীন প্রেসিডেন্ট সেপ ব্ল্যাটারের ঢাকা সফরের খরচের হিসাব চেয়েছে। পাশাপাশি জাতীয় দলের সাবেক দুই কোচ নেদারল্যান্ডসের লোডভিক ডি ক্রুইফ ও রেনে কোস্টারের পাওনা নিয়ে সৃষ্ট ঝামেলা নিয়েও জানতে চেয়েছে দুদক।

২০১৬ সালে এএফসি সলিডারিটি কাপে অংশ নেয়নি বাংলাদেশ। এ কারণে বাফুফেকে ২০ হাজার মার্কিন ডলার জরিমানা গুণতে হয়। একই বছর বঙ্গবন্ধু গোল্ডকাপে চ্যাম্পিয়ন হয় নেপাল। ফাইনালে বাহরাইন অনূর্ধ্ব-২৩ দলকে ৩-০ গোলে হারায় হিমালয়ের কন্যারা। চ্যাম্পিয়নদের প্রাইজমানি ছিল ৫০ হাজার ডলার। নগদ দেয়া হয় ২৫ হাজার ডলার। তবে বাকি অর্থ দিতে বিলম্ব করে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা।


শেয়ার করুন :