বঙ্গমাতা ফুটবলে খেলবে বিদেশি দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯
বঙ্গমাতা ফুটবলে খেলবে বিদেশি দল

ফাইল ছবি

প্রথম বারের মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজিত নতুন টুর্নামেন্ট বঙ্গমাতা গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলে খেলবে বিদেশি দল। এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাত এ টুর্নামেন্টে অংশগ্রহণের সম্মতি জানিয়েছে।

বাফুফের সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের পাশপাশি এবার মেয়েদের একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্তও নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন এ টুর্নামেন্টের নাম বঙ্গমাতা আন্তর্জাতিক টুর্নামেন্ট। এপ্রিলের শেষ বার মে’র প্রথম সপ্তাহে শুরু হবে অনূর্ধ্ব-১৯ দলের এই আন্তর্জাতিক টুর্নামেন্ট। বাংলাদেশসহ ৬ দল নিয়ে হবে এ টুর্নামেন্ট।

এ টুর্নামেন্টে অংশ নেয়ার জন্য ১০ টি দেশকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে। এ দেশগুলোর মধ্যে থেকেই ৫ বিদেশি দল বাছাই করবে বাফুফে। সংযুক্ত আরব আমিরাত সম্মতি জানানোয় আর চারটি দল দরকার টুর্নামেন্টের জন্য। বাকি দেশগুলোর মধ্যে সম্ভাবনায় এগিয়ে আছে লাওস ও তাজিকিস্তান।

টুর্নামেন্টটি বেসরকারি টেলিভিশনে সরাসরি সম্প্রচার করার উদ্যোগ নিয়েছে বাফুফে। তাই মঙ্গলবার টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ব নিয়ে একটি বেসরকারী চ্যানেলের সঙ্গে চুক্তি করবে বাফুফে।

বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, বাংলাদেশের মেয়েদের অভিজ্ঞতা বাড়লে টুর্নামেন্টটি জাতীয় দল ভিত্তিক হবে। কয়েকটি আসর হওয়ার পর জাতীয় দল নিয়ে বঙ্গমাতা গোল্ডকাপ আয়োজন করা যাবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

মিয়ানমার যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

মিয়ানমার যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল

ফের বসুন্ধরা কিংসের চমক

ফের বসুন্ধরা কিংসের চমক

পয়েন্ট পেলেও জয়হীন নোফেল

পয়েন্ট পেলেও জয়হীন নোফেল

মোহামেডানের টানা তৃতীয় হার

মোহামেডানের টানা তৃতীয় হার