১১ বছর পর ম্যান সিটি ছাড়ছেন কোম্পানী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১৯ মে ২০১৯
১১ বছর পর ম্যান সিটি ছাড়ছেন কোম্পানী

ম্যানচেস্টার সিটির হয়ে শনিবার এফএ কাপের ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ভিনসেন্ট কোম্পানী। গতকাল ফাইনালের পর আরো একবার সিটি অধিনায়ক ক্লাব ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এবারের মৌসুমে ঘরোয়া ট্রেবল জয়ে সিটিকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ৩৩ বছর বয়সী এই অভিজ্ঞ ডিফেন্ডার। এবারের মৌসুমে তিনি সব ধরনের প্রতিযোগিতায় ২৪টি ম্যাচ খেলে এক গোল করেছেন।

গত ৬ মে লিস্টার সিটির বিপক্ষে তার করা দূর পাল্লার দুর্দান্ত গোলেই সিটিজেনরা ১-০ গোলের গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছিল। অনেকেই মনে করেন সিটির লিগ শিরোপা জয়ে লিস্টারের বিপক্ষে ম্যাচটি অনেকটা বড় ভূমিকা রেখেছে।

২০০৮ সালে কোম্পানী সিটিতে যোগ দিয়ে এ পর্যন্ত ৩৬০টি ম্যাচ খেলেছেন। এই সময়ে মধ্যে তিনি চারটি প্রিমিয়ার লিগ শিরোপা ছাড়াও দু’টি এফএ কাপ, চারটি ইএএফএল কাপ ও দু’টি কমিউনিটি শিল্ডের শিরোপা জয় করেছেন। ওয়াটফোর্ডকে ফাইনালে ৬-০ গোলে বিধ্বস্ত করে বেলজিয়ান জাতীয় দলের এই খেলোয়াড় সিটির থেকে চলে যাবার ঘোষণা দিলেন।

ক্লাবের ওয়েবসাইটে এক বিবৃবিতে কোম্পানী বলেছেন, ‘এখন সময় এসেছে আমার চলে যাবার। মুহূর্তটি বেশ দু:খজনক। তারপরেও দুর্দান্ত একটি মৌসুম শেষ করায় আমি দারুণ সন্তুষ্ট। আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিশেষ একটি ক্লাবে বিশেষ এই যাত্রায় যারা আমাকে সহযোগিতা করেছেন সকলকে ধন্যবাদ। শেষ দিনটিতেও আমি ক্লাবে আসার প্রথম দিনটি স্পষ্টভাবে দেখতে পাচ্ছি। ম্যানচেস্টারের প্রতিটি মানুষ আমাকে অনেক ভালবাসা দিয়েছে। বিশেষ করে আমার ভাল ও খারাপ সময়ে এখানকার সমর্থকরা যেভাবে আমার পাশে ছিল তা চিরস্মরণীয় হয়ে থাকবে। তাদের অনুপ্রেরণায় আমি সবসময় সামনে এগিয়ে গেছি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে সেরা নাগরিকের স্বীকৃতি দিলো কাতালোনিয়া সরকার

মেসিকে সেরা নাগরিকের স্বীকৃতি দিলো কাতালোনিয়া সরকার

মোহামেডানের কাছে আরামবাগের হার

মোহামেডানের কাছে আরামবাগের হার

এফএ কাপ জিতে ম্যানসিটির ইতিহাস

এফএ কাপ জিতে ম্যানসিটির ইতিহাস

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়