এরদোগানের সাথে ইফতারে ওজিল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২০ মে ২০১৯
এরদোগানের সাথে ইফতারে ওজিল

আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিলের সঙ্গে ইফতার করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। গেল শনিবার ইস্তানবুলে ইফতার করেন তারা।

ওই ছবিতে দেখা যায়, ইফতারের জন্য এরদোগানের টেবিলের একপাশে বসেন ওজিল ও তার বাগদত্তা এমিনে গুলসে। এ সময় বেশ হাস্যোজ্জ্বল দেখা যায় তাদের।

জানা গেছে, শিগগিরই দীর্ঘদিনের বান্ধবী এমিনে গুলসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন ওজিল। আর বহুল প্রতীক্ষিত সেই বিয়েতে অতিথি হিসেবে দেখা যেতে পারে প্রেসিডেন্ট এরদোগানকে। ইতিমধ্যেই তার হাতে বিয়ের নিমন্ত্রণপত্র তুলে দিয়েছেন ওজিল ও গুলসে।

জার্মানির জাতীয় দলের হয়ে খেললেও জাতিতে তুর্কি মেসুত ওজিল। পাশাপাশি তার হবু স্ত্রী সুইডিস নাগরিক হলেও তুর্কি বংশোদ্ভূত। তিনি পেশায় মডেল ও অভিনেত্রী।

গেল বছর বর্ণবৈষম্য ও অসম্মানের অভিযোগ এনে জার্মান জাতীয় ফুটবল দল থেকে সরে দাঁড়িয়েছেন ওজিল। এর নেপথ্যেও ছিলেন এরদোগান।

রাশিয়া বিশ্বকাপের আগে তুরস্ক প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করেন ওজিল। পরে এর একটি ভিডিও ক্লিপ নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন তিনি। তাতে দেখা যায়, এরদোগানকে আর্সেনালের জার্সি উপহার দিচ্ছেন এ মিডফিল্ডার।

বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিতে পারেননি জার্মানরা। ডানপন্থী রাজনীতির কারণে এরদোগানের ভাবমূর্তি নিয়ে পশ্চিমাবিশ্বে প্রশ্ন আছে। এমন একজনের সঙ্গে ছবি তোলায় জার্মানদের মূল্যবোধ নষ্টের অভিযোগ তোলা হয় ওজিলের বিরুদ্ধে। তবু তাকে বিশ্বকাপের দলে রাখেন কোচ জোয়াকিম লো।

বিপত্তিটি বাধে প্রথম রাউন্ড থেকে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা বিদায় নিলে। ব্যর্থতার দায় এসে পড়ে ওজিলের কাঁধে। ফলে উগ্র সমর্থকদের কাছ থেকে ঘৃণিত বার্তা হতে শুরু করে মৃত্যুর হুমকিও পান তিনি। শেষ পর্যন্ত বাধ্য হয়ে জাতীয় দল থেকে অবসর নেন ২৯ বছরের মিডফিল্ডার।


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়

এমবাপের জোড়া গোলে পিএসজির জয়

১১ বছর পর ম্যান সিটি ছাড়ছেন কোম্পানী

১১ বছর পর ম্যান সিটি ছাড়ছেন কোম্পানী

ড্র দিয়ে মৌসুম শেষ করলো বার্সেলোনা

ড্র দিয়ে মৌসুম শেষ করলো বার্সেলোনা

ব্রাজিলের নেতৃত্বে নেইমারকে চান না এডমিলসন

ব্রাজিলের নেতৃত্বে নেইমারকে চান না এডমিলসন