রোনালদোদের হারিয়ে ভিয়ালের প্রথম জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:৫৮ এএম, ১৫ জানুয়ারি ২০১৮
রোনালদোদের হারিয়ে ভিয়ালের প্রথম জয়

পাবলো ফোরনালসের একমাত্র গোলে রিয়াল মাদ্রিদকে পরাজিত করে লা লিগায় দারুন এক জয় তুলে নিয়েছে ভিয়ারেল।

এ জয়ের মাধ্যমে ক্লাব ইতিহাসে সানতিয়াগো বার্নাব্যুতে প্রথম জয়ের দেখা পেল ভিয়ারেল। অন্যদিকে পরাজিত হয়ে লা লিগা টেবিলে আরও পিছিয়ে পড়লো স্বাগতিক রিয়াল মাদ্রিদ।

খেলার ৮৭ মিনিটের জয়সূচক গোলটি করেন ফোরনাল। আর এর সাথে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ১৬ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়াও নিশ্চিত হয় জিনেদিন জিদানের দলের।

রোববার রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনা জয়ী হলে ব্যবধান বেড়ে দাঁড়াবে ১৯। দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদের থেকে রিয়ালের পয়েন্টের ব্যবধান এখন ১০। এইবারের বিপক্ষে কেভিন গামেইরোর ২৭ মিনিটের একমাত্র গোলে গতকাল জয়ী হয়ে অ্যাথলেটিকোর এখন বার্সেলেনোর থেকে ৬ পয়েন্ট পিছিয়ে ৪২ পয়েন্টসহ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে।

ইনজুরি টাইমে গোল এরিয়ার মধ্যে অগাস্টো ফার্নান্দেজের হাতে বল লাগলেও রেফারির চোখ এড়িয়ে গেলে পেনাল্টি থেকে বেঁচে যায় অ্যাথলেটিকো।

এদিকে দিপোর্তিভো লা করুনাকে ২-১ গোলে পরাজিত করে রিয়ালের থেকে আট পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে থেকেই তৃতীয় স্থান ধওে রেখেছে ভ্যালেন্সিয়া। ৩৭ ও ৬৪ মিনিটে ভ্যালেন্সিয়ার হয়ে গোল দুটি করেন গনসালো গুয়েডেস ও রডরিগো। ঘরের মাঠে লীগে টানা দুই ম্যাচে পরাজিত হয়ে চাপে থাকা রিয়াল কোচ জিদান বলেছেন, ‘আজকের এই জয়টা আমাদের প্রাপ্য ছিল না। আমরা অনেকগুলো ভালো সুযোগ পেয়েছি। কিন্তু সেগুলো মোটেই কাজে লাগাতে পারিনি।’

মিডফিল্ডার ফোরনালের অসাধারণ গোলে ভিয়ারেল ১৯ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে। রিয়ালের থেকে তাদের পয়েন্টের ব্যবধান মাত্র এক। আর এতেই চ্যাম্পিয়নস লিগে সরাসরি খেলার দৌড়ে জেভিয়ার কালেয়ার দল আরেকধাপ এগিয়ে গেল। পুরো ম্যাচে রিয়াল ৩০টি শট করেছে, কিন্তু কোনটাতেই গোলের দেখা পায়নি।

আক্রমনভাগে কাল সবচেয়ে ব্যর্থ ছিলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। জিদান বলেন, যা কিছু করার আমরা করার চেস্টা করেছি। কিন্তু গোল না পাবার পিছনে কোন ব্যাখ্যা দিতে চাই না। কোন কিছুর জন্যই আমি আমার খেলোয়াড়দের সমালোচনা করতে চাই না। এটা একটি বাজে রাত ছিল আমাদের জন্য, এর থেকে বেশি কিছু না।

বিরতির ঠিক আগে রোনারদো ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন। ইসকোর পাস থেকে ভিয়ারেল গোলরক্ষক সার্জিও আসেনয়োকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন পর্তুগীজ তারকা।

বিরতির পরে নতুভাবে শুরু করার চেষ্টা করেছিল রিয়াল। কিন্তু সেখানেও তারা শতভাগ ব্যর্থ ছিল। উল্টো ৮৭ মিনিটে রিয়াল মাদ্রিদের কর্নার থেকে কাউন্টার অ্যাটাকে ফোরনালের গোলে ভিয়ারেলের জয় নিশ্চিত হয়।

গতকাল দিনের সবচেয়ে বড় জয় তুলে নিয়েছে জিরোনা। কেনিয়ান স্ট্রাইকার মাইকেল ওলানগার হ্যাটট্রিকে লাস পালমাসের বিপক্ষে ৬-০ গোলের ঐতিহাসিক জয় পেয়েছে জিরোনা।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা মেসি-রোনাল্ডো,  নেই নেইমার

ইউরোপীয় সমর্থকদের বর্ষসেরা মেসি-রোনাল্ডো, নেই নেইমার

জাদুকরী মেসি আবারও মুগ্ধতা ছড়ালেন

জাদুকরী মেসি আবারও মুগ্ধতা ছড়ালেন

রিয়ালের সঙ্গে জিদানের চুক্তি নবায়ন

রিয়ালের সঙ্গে জিদানের চুক্তি নবায়ন

জুতাজুড়ে মেসির পুরো জীবন কাহিনী

জুতাজুড়ে মেসির পুরো জীবন কাহিনী