বাংলাদেশের বিপক্ষে ২৩ সদস্যের ভারতীয় দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ পিএম, ১৩ অক্টোবর ২০১৯
বাংলাদেশের বিপক্ষে ২৩ সদস্যের ভারতীয় দল

ফাইল ছবি

বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে বাংলাদেশের বিপক্ষে ম্যাচের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ভারতের জাতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাক। মঙ্গলবার (১৫ অক্টোবর) কলকাতার সল্ট লেকে অনুষ্ঠিত হবে এ ম্যাচ।

কুচকির ইনজুরি সত্ত্বেও স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন ফুল ব্যাক রাহুল ভেকেক। গৌহাটিতে ভারতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে যুক্ত ছিলেন তিনি।

ইন্ডিয়ান সুপার লিগের ক্লাব নর্থ ইস্ট ইউনাইটেডের বিপক্ষে কয়েকদিন আগে ভারতীয় দলের একটি প্রীতি ম্যাচে খেলতে গিয়ে গুরুতর ইনজুরিতে আক্রান্ত হয়েছেন ভারতীয় দলের নিয়মিত ডিফেন্ডার সন্দেশ ঝিংগান। যে কারণে অন্তত ছয় মাসের জন্য মাঠের বাইরে কাটাতে হবে তাকে। তার অনুপস্থিতিতে কিছুটা হলেও বিপত্তিতে পড়ে যায় ব্লু টাইগাররা।

এদিকে স্কোয়াডের অন্য খেলোয়াড়রা প্রস্তুতির অংশ হিসেবে ওই প্রীতি ম্যাচে অংশ নিলেও খেলেননি ভেকে। তারপরও তাকেই স্কোয়াডে রেখেছেন ভারতের ক্রোয়েশীয় কোচ স্টিমাক।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, রাহুলকে সুস্থ করে স্কোয়াডে ফিরিয়ে আনার সব কৃতিত্ব ব্যাঙ্গালুরু এফসি ও মেডিক্যাল ইউনিটের। বাংলাদেশের বিপক্ষে ম্যাচের মূল একাদশের অংশ হওয়ার জন্য তিনি শক্ত প্রতিদ্বন্দ্বী।

তিনি আর বলেন, মূল একাদশের অংশ হওয়ার জন্য কঠিন প্রতিদ্বন্দ্বিতা করতে হয়েছে হালিচরণ, ফারুক ও নিশুকেও। তবে তাদের প্রতিদ্বন্দ্বিরাও অনেকটাই কাছাকাছি অবস্থানে রয়েছে। সন্দেশ হচ্ছে আমাদের দলের ‘আয়রন ম্যান’। তিনি হয়তো কলকাতার ম্যাচ থেকে বঞ্চিত হবেন। তবে আমি নিশ্চিত অচিরেই তিনি দলে ফিরে আসবেন।

স্কোয়াড
গোলরক্ষক : গুরপ্রীত সিং সাধু, আন্দিার সিং, কমলজিত সিং
ডিফেন্ডার : প্রিতম কোটাল, রাহুল ভেকে, আদিল খান, নরেন্দ্র, সার্থক গলুই, আনাস আদাথোদিকা, মন্দর রাও দেশাই, সুভাশিষ বোস।

মিডফিল্ডার : উদান্ত সিং, নিখিল পূজারি, বিনিত রাই, অনিরুদ্ধ থাপা, আবদুল শাহাল, রেনিয়ার ফার্নান্দেস, ব্র্যান্ডন ফার্নান্দেস, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক ছুরুনিয়ান
ফরোয়ার্ড : সুনিল ছেত্রি, বলবন্ত সিং, মানবির সিং।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেদের সামর্থ্য দেখিয়ে মূল পর্বে ইতালি

নিজেদের সামর্থ্য দেখিয়ে মূল পর্বে ইতালি

শীর্ষে থাকা স্পেনকে রুখে দিল নরওয়ে

শীর্ষে থাকা স্পেনকে রুখে দিল নরওয়ে

ঢাকা আসছেন ফিফা সভাপতি

ঢাকা আসছেন ফিফা সভাপতি

দারুণ ছন্দে রোনালদো, পর্তুগালের জয় অব্যাহত

দারুণ ছন্দে রোনালদো, পর্তুগালের জয় অব্যাহত