লিভারপুলকে চাপে ফেলার সুযোগ পাচ্ছে ম্যান সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ এএম, ২৬ অক্টোবর ২০১৯
লিভারপুলকে চাপে ফেলার সুযোগ পাচ্ছে ম্যান সিটি

ফাইল ছবি

সাময়িক সময়ের জন্য প্রিমিয়ার লিগের শীর্ষ পয়েন্টধারী লিভারপুলকে চাপে ফেলার সুযোগ পাচ্ছে ম্যানচেস্টার সিটি। অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড তাকিয়ে আছে তাদের অ্যাওয়ে ভীতির ইতি ঘটানোর দিকে।

গত সপ্তাহেই ওল্ড ট্রাফোর্ডে ড্র করে জার্গেন ক্লপের লিভারপুলের জয় রথ থামিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এখনো তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে বেশ সুবিধাজনক অবস্থানেই রয়েছে।

আজ শনিবার অ্যাস্টন ভিলাকে হারাতে পারলে পেপ গার্দিওলার সিটি সাময়িক সময়ের জন্য হলেও ওই ব্যবধান তিনে নামিয়ে আনার সুযোগ পাবে। যদিও একদিন পরেই স্পার্সদের বিপেক্ষ বেশ প্রতিরোধের মুখেই পড়তে হবে ইউরো চ্যাম্পিয়নদের।

এদিকে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের তারুণ্য নির্ভর চেলসি তাদের টানা ছয় ম্যাচে জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে বার্নলি সফর করবে। আর তালিকার তৃতীয় স্থানে থাকা লিস্টার সিটি সফর করবে সাউদাম্পটন।

রেলিগেশন জোন থেকে দূরত্ব বাড়ানোর জন্য মরিয়া ম্যানচেস্টার ইউনাইটেড রোববার নরউইচ সফরে যাবে। প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচ নিয়ে খুবই সঙ্কটের মধ্যে রয়েছে দলটি। ফেব্রুয়ারির পর ঘরোয়া ওই টুর্নামেন্টে এখন পর্যন্ত অ্যাওয়ে জয় দেখেনি। যদিও স্বস্তির বিষয় হচ্ছে ইউরোপা লিগের অ্যাওয়ে ম্যাচে সংগ্রাম করে হলেও জয় নিশ্চিত করছে উলে গুনার সুলশারের শিষ্যরা।

লিভারপুল একটি ছন্দপতন নিয়েই নিজেদের মাঠে স্পার্সদের আথিথেয়তা দিতে যাচ্ছে। টানা জয়ের ধারাবাহিকতায় ম্যানচেস্টার সিটির চেয়ে এক ম্যাচ কম নিয়েই এ ম্যাচে অংশ নিতে যাচ্ছে তালিকার শীর্ষ পয়েন্টধারীরা। প্রিমিয়ার লিগে টানা ১৮ ম্যাচে জয়ের রেকর্ড গড়েছিল ম্যানচেস্টার সিটি।

অবশ্য লিগে টানা ৪৪টি হোম ম্যাচে অপরাজিত রয়েছে ইউরো চ্যাম্পিয়নরা। বিষয়টি এমন যে অ্যানফিল্ডে কিভাবে হারতে হয় সেটিও হয়তো তারা ভুলে গেছে। কিন্তু এটি ভুললে চলবে না যে সপ্তাহের মধ্যভাগে চ্যাম্পিয়ন্স লিগে ৫-০ গোলে রেড স্টারকে বিধ্বস্ত করেই লিগে ফিরছে স্পার্সরা।

স্পার্সদের ২০০তম ওই ম্যাচে গোলদাতাদের একজন এরিক লামেলা। তিনি বলেন, ওই জয় ধুঁকতে থাকা টটেনহ্যামকে আত্মবিশ্বাস যুগিয়েছে। ওই ম্যাচে ৫-০ গোলে জয়লাভ করার পর আমাদের আত্মবিশ্বাস বহুগুণ বেড়ে গেছে। এখন আমাদের দরকার এমন খেলাকে ধরে রেখে সামনের দিকে এগিয়ে যাওয়া। ধাপে ধাপে আরো ভালো খেলার চেষ্টা করা। এ মুহূর্তে আমাদের প্রধান লক্ষ্য লিভারপুল।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে হারের বদলাটিও এ ম্যাচে নিতে চায় টটেনহ্যাম। তবে পরিসংখ্যান তাদের পক্ষে নয়। সর্বশেষ ১৫ মোকাবেলায় শুধুমাত্র একবার লিভারপুলের বিপক্ষে জয় পেয়েছে স্পার্সরা। প্রিমিয়ার লিগে গত জানুয়ারির পর একটি অ্যাওয়ে ম্যাচেও জয়ের রেকর্ড নেই তাদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন বছরের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ফুটবল

তিন বছরের মধ্যে সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ফুটবল

অখ্যাত জেঙ্ককে পেয়ে সালাহদের গোলোৎসব

অখ্যাত জেঙ্ককে পেয়ে সালাহদের গোলোৎসব

ইতিহাস গড়লেন মেসি, স্বস্তির জয়ে শীর্ষে বার্সেলোনা

ইতিহাস গড়লেন মেসি, স্বস্তির জয়ে শীর্ষে বার্সেলোনা

এখনই অবসর নয়, আমি সম্পূর্ণ ভিন্ন মানুষ : রোলানদো

এখনই অবসর নয়, আমি সম্পূর্ণ ভিন্ন মানুষ : রোলানদো