গেইলকে নিয়েও বড় স্কোর গড়তে পারলো না বরিশাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১১ পিএম, ২৪ জানুয়ারি ২০২২
গেইলকে নিয়েও বড় স্কোর গড়তে পারলো না বরিশাল

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পঞ্চম ম্যাচে মিনিস্টার ঢাকাকে ১৩০ রানের লক্ষ্য দিয়েছে ফরচুন বরিশাল। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রানের স্কোর গড়ে বরিশাল।  দলটির হয়ে প্রথমবারের মতো ব্যাট হাতে নামা ক্রিস গেইল করেছেন ৩৬ রান, যা বরিশাল ইনিংসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

সোমবার (২৪ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মিনিস্টার ঢাকা। ফলে টস হেরে প্রথম ব্যাট করতে নামে বরিশাল।

একাদশে গেইল থাকলেও ব্যাট হাতে ওপেনিং জুটিতে মাঠে নামেন নাজমুল হাসান শান্ত এবং সৈকত আলি। তবে তারা বড় জুটি গড়তে পারেননি। ৯ বলে এক চারে ৫ রান করে শান্ত বিদায় নিলে বরিশালের উদ্বোধনী জুটি ভাঙে।

ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে শান্ত চলে গেলে উদ্বোধনী জুটি থেকে ২১ রান পায় বরিশাল। শুভাগত হোমের বলে শান্ত চলে যাওয়ার পরের ওভারেই সৈকত আলিতে তুলে নেন হাসান মুরাদ। ৪ দশমিক ৫ ওভারে দলীয় ২৩ রানে দ্বিতীয় উইকেট হারায় বরিশাল।

ইনিংসের ষষ্ঠ ওভারে আন্দ্রে রাসেলের হাতে বল তুলে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই তৈহিদ হৃদয়কে খালি হাতে সাজঘরে ফেরান রাসেল। ২৩ রানে পর পর দুই উইকেট হারানোর পর উইকেটে থাকা সাকিবের সাথে ব্যাট হাতে জুটি গড়েন ক্রিস গেইল।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে বড় ইনিংস খেলতে না পারা সাকিব আজও হতাশ করেন। গত ম্যাজে ১৩ রান করা সাকিব দ্বিতীয় ম্যাচে করেন ২৩ রান। ১৯ বলের তার এই ইনিংসে ২টি চারের সাথে একটি ছক্কার মার ছিল।

রুবেল হোসেনের করা ১২তম ওভারের প্রথম সাকিব চলে গেলে দলীয় ৬০ রানে চতুর্থ উইকেট হারায় বরিশাল। ক্রিস গেইলের সাথে ৩৭ রানের গড়েন সাকিব।

সাকিব চলে যাওয়ার পর পরের ওভারের প্রথম বলেই আরও একটি উইকেট হারায় বরিশাল। গেইলের সাথে উইকেটে জুটি গড়ে উঠার আগে নুরুল হাসার সোহানকে (১) ফিরিয়ে দেন মাহমুদউল্লাহি রিয়াদ। ১৩তম ওভারের প্রথম বলেই সাফল্য পান ঢাকার অধিনায়ক।

ইনিংসে ১৬তম ওভারের দ্বিতীয় বলে সাজঘরে ফিরেন ক্রিস গেইল। ইসুরু উদানার বলে আউট হওয়ার আগে ৩০ বলে ৩টি চার ও দুই ছক্কায় ৩৬ রান করে গেইল। দলীয় ৯৪ রানে ষষ্ঠ উইকেট হারায় বরিশাল।

একই ওভারের পঞ্চম বলে জিয়াউর রহমানকেও তুলে নেন ইসুরু উদানা। ২ বল খেলে ১ রানে ফিরেন জিয়াউর। ফলে দলীয় ৯৬ রানে বরিশালের সপ্তম উইকেটের পতন ঘটে।

শেষ ওভারে বল হাতে আসেন আন্দ্রে রাসেল। এসেই প্রথম বলে আলজেরি জোসেফকে (৪) সাজঘরে ফেরান তিনি। ১১৮ রানে অষ্টম উইকেট হারানোর পর বাকি পাঁচ বলে ১১ রান নেয় বরিশাল। ফলে তাদের সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১২৯ রানে। ব্যাট হাতে ডোয়াইন ব্রাভো ৩৩ এবং তাইজুল ইসলাম ৫ রানে অপরাজিত ছিলেন।

অন্যদিকে, ঢাকার পক্ষে বল হাতে আন্দ্রে রাসেল ও ইসুরু উদানা দুটি করে এবং রুবেল হোসেন, শুভাগত হোম, হাসান মুরাদ এবং মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট শিকার করেন। রুবেল একটি উইকেট শিকার করলেও তিন ওভার বল করে দিয়েছেন মাত্র ৮ রান।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

উইকেট নয়, ডট বলেই লক্ষ্য নাসুমের

উইকেট নয়, ডট বলেই লক্ষ্য নাসুমের

ঢাকার টানা হার, প্রথম জয়ের স্বাদ পেল চট্টগ্রাম

ঢাকার টানা হার, প্রথম জয়ের স্বাদ পেল চট্টগ্রাম

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

ঢাকার রান পাহাড় ডিঙিয়ে খুলনার দুর্দান্ত জয়

ঢাকার রান পাহাড় ডিঙিয়ে খুলনার দুর্দান্ত জয়