মোস্তাফিজকে ছক্কা মেরে জিতলো ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১৯ জানুয়ারি ২০২৪
মোস্তাফিজকে ছক্কা মেরে জিতলো ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে জয়ের স্বাদ পেল নবাগত দুর্দান্ত ঢাকা। বর্তমান চ্যাম্পিয়নের বিপক্ষে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের বলে ছ্ক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন লঙ্কান ক্রিকেটার চতুরঙ্গা ডি সিলভা। ম্যাচটিতে ঢাকার পক্ষে মোহাম্মদ নাঈম ৫২ রানেই ইনিংস খেলেছেন।

টস হেরে প্রথমে ব্যাট করে ইমরুল কায়েসের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৩ রানের সংগ্রহ গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঢাকার পক্ষে হ্যাটট্রিক উইকেট নিয়েছিলেন শরিফুল ইসলাম। জবাবে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় তুলে নেয় দুর্দান্ত ঢাকা।

মোস্তাফিজুর শেষ ওভারে প্রথম দুই বলে দেন মাত্র ১ রান, এর মাঝে আউট করেন শুক্কুরকে (১৮ বলে ২৪)। ফলে জয়ের জন্য বাকি ৪ বলে দরকার পড়ে ৩ রান। মোস্তাফিজ বোলিংয়ে থাকায় মিরাকলের আশায় ছিল কুমিল্লা। তবে চতুরঙ্গ ডি সিলভা উইকেটে এসেই ছক্কা হাঁকিয়ে শেষ করে দেন ম্যাচ।।

১৪৪ রানের লক্ষ্য সামনে রেখে ১২.৪ ওভারের উদ্বোধনী জুটিতে নাইম শেখ আর দানুশকা গুনাথিলাকাই ১০১ রান তুলে। নাইম ফিফটির পর আউট হয়ে যান। কেলেন ৪০ বলে ৩টি করে চার-ছক্কায় ৫২ রানের ইনিংস।

ওপেনার গুনাথিলাকাকেও তুলে নেন তানভির। ৪১ বলে ৪১ করেন লঙ্কান এ ব্যাটার। এরপর মোস্তাফিজুর রহমানের বলে আকাশে ক্যাচ তুলে দেন লাসিথ ক্রুসপুলে (৮ বলে ৫)। হঠাৎ ম্যাচে ফেরে কুমিল্লা। তবে শেষ রক্ষা হয়নি। দুর্দান্ত ঢাকার মোস্তাফিজ ৩১ রানে আর তানভীর ইসলাম ২৭ রানে নিয়েছেন ২টি করে উইকেট।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে হাতখুলে খেলতে পারেননি গত আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ব্যাটাররা। শেষ ওভারে এসে তো হ্যাটট্রিকই করে বসেছেন দুরন্ত ঢাকার পেসার শরিফুল ইসলাম।

শেষ ওভারে আক্রমণে আসা শরিফুলের দ্বিতীয় ও তৃতীয় বলে ছক্কা মারেন খুশদিল শাহ। এরপর ওভারের শেষ তিন বলে খুশদিল, রোস্টন চেজ ও মাহিদুল ইসলাম অঙ্কনকে শিকার করে হ্যাটট্টিক পূর্ণ করেন শরিফুল। বিপিএলের ইতিহাসে এটি সপ্তম হ্যাটট্টিক।

শরিফুলের হ্যাটট্টিকের পর ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রানের সংগ্রহ পেয়েছিল কুমিল্লা। ৫ বলে ২টি ছক্কায় ১৩ রান করেন খুশদিল। ৪ ওভার করে বল করে ঢাকার শরিফুল ২৭ রানে ৩ ও তাসকিন ৩০ রানে ২ উইকেট নেন।


শেয়ার করুন :