মুম্বাইকে হারিয়ে প্লে-অফে হায়দরাবাদ, কলকাতার বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪১ পিএম, ০৩ নভেম্বর ২০২০
মুম্বাইকে হারিয়ে প্লে-অফে হায়দরাবাদ, কলকাতার বিদায়

অবিশ্বাস্য, দুর্দান্ত। শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটে হারিয়ে প্লে-অফে জায়গা করে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। ডেভিড ওয়ার্নারের হায়দরাবাদ শুধু নিজেরেই প্লে-অফে খেলার জায়গা করে নিয়েছে তা নয়, ব্যাঙ্গালোরকে চারে নামিয়ে টুর্নামেন্ট থেকে কলকাতাকে জানানো হয়েছে বিদায়।

মঙ্গলবার (৩ নভেম্বর) গ্রুপ পর্বের শেষ ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় হায়দরাবাদ। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে কোন উইকেট না হারিয়ে ১৭.১ ওভারে ১৫১ রান তুলে জয় নিশ্চিত করে হায়দরাবাদ।

ব্যাট হাতে হায়দরাবাদের দুই ওপেনার অধিনায়ক ডেভিড ওয়ার্নার ৫৮ বলে ৮৫* এবং রিদ্ধিমান সাহা ৪৫ বলে ৫৮* রান করেন। ব্যাট হাতে দুর্দান্ত খেলে দুই ওপেনার জয় উপহার দিলেও ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন হায়দরাবাদের বোলার শাহবাজ নাদিম। ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে মূল্যবান দুটি উিইকেট তুলে নেওয়ায় তাকে এ পুরস্কৃত করা হয়েছে।

আইপিএলের প্লে-অফে চার দল নিশ্চিত... #IPL #Sportsmail24

Posted by Sportsmail24.com on Tuesday, November 3, 2020

এদিকে এ জয়ে ১৪ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট অর্জন করেছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে রান রেটে (০.৬০৮) এগিয়ে থেকে সমান পয়েন্ট থাকা ব্যাঙ্গালোর ও কলকাতার উপরে স্থান পেয়েছে হায়দরাবাদ। অন্যদিকে সমান ১৪ পয়েন্ট হলেও কলকাতার চেয়ে রান রেটে এগিয়ে থেকে চতুর্থ দল হিসেবে  প্লে-অফে জায়গা পেয়েছে কোহলির ব্যাঙ্গালোর (-০.১৭২)। ফলে রান রেটে (-০.২১৪) পিছিয়ে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়ে হয়েছে কলকাতাকে।

প্লে-অফ নিশ্চিত করা অপর দুই দল হলো- ১৮ পয়েন্ট শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স (১.১১৮) এবং ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি ক্যাপিটালস (-০.১০৯)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ব্যাট ছুড়ে মারার অপরাধে গেইলকে জরিমানা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা