কোহলিদের বিদায়, কোয়ালিফায়ারে হায়দরাবাদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৭ পিএম, ০৬ নভেম্বর ২০২০
কোহলিদের বিদায়, কোয়ালিফায়ারে হায়দরাবাদ

চলমান আইপিএলের এলিমিনেটর ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ৬ উইকেটে হেরে গেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এ হারে চলমান আইপিএল থেকে বিদায় নিলো কোহলিরা। অন্যদিকে দ্বিতীয় কোয়ালিফায়ারে পা রাখলো হায়দরাবাদ।

শুক্রবার (৬ নভেম্বর) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেমে দুই বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় হায়দরাবাদ।

১৩২ রানের টার্গেটে ব্যাট করতে নেমেও হারের শঙ্কায় পড়ে হায়দরাবাদ। দলীয় ২, ৪৩, ৫৫ এবং ৬৭ রানে চারটি উইকেট হারায় হায়রাবাদ। ৪৩ রানেই দুই ওপেনার সাজঘরে ফিরেন। রানের খাতা খোলার আগেই শ্রীবৎস গোস্বামী এবং ডেভিড ওয়ার্নার ১৭ রান করেন।

দুই ওপেনারকে হারিয়ে মনীশ পান্ডেকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন কেন উইলিয়ামসন। তবে দুর্দান্ত খেলতে থাকা পান্ডেকে ২৪ রানেই থামিয়ে দেওয়া হয়। ২১ বলের তার এ ইনিংসে ৩টি চার ও একটি ছয়ের মার রয়েছে। পরপর কয়েকটা উইকেট পরে যাওয়ায় কিছুটা ধরে খেলেন উইলিয়ামসন। শেষ পর্যন্ত তার ব্যাটের উপর ভর করেই জয়ের বন্দরে পৌঁছে হায়দরাবাদ।

৪৪ বলে ২টি করে চার ও ছক্কার ইনিংসে অপরাজিত ৫০ রান করে কেন উইলিয়ামসন। তার সঙ্গে ২০ বল মোকাবেলা করে ২৪ রানে অপরাজিত থাকেন জেসন হোল্ডার। ম্যাচসেরা হয়েছে কেন উইলিয়ামসন।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ব্যাঙ্গালোর। ফর্মে থাকা দেবদূত পাডিক্কেলের সঙ্গে ওপেন করতে নামেন অধিনায়ক বিরাট কোহলি। তবে সুবিধা করতে পারেননি। দলীয় ১৫ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় ব্যাঙ্গালো। কোহলি ৭ বলে ৬ এবং পাডিক্কেল ৬ বলে করেন মাত্র ১ রান।

এরপর ব্যাট হাতে রানের চাকা সচল রাখেন অ্যারন ফিঞ্চ। তবে বেশি দূর এগুতে পারেননি, ৩০ বলে ৩২ রান করেন তিনি।এরপর ১৮তম ওভারে ৪৩ বল থেকে ৫ বাউন্ডারিতে ৫৬ রান করা ডি ভিলিয়ার্স বোল্ড হন। এরপর মোহাম্মদ সিরাজ ছাড়া আর কেউ দুই অংকে ঘরে যেতে পারেননি। হায়দরাবাদের বোলারদের দাপটে ২০ ওভারে ৭ উউকেট হারিয়ে ১৩১ রানে থেমে যায় ব্যাঙ্গালোর।

হায়দরাবাদ বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন জেসন হোল্ডার। ৪ ওভার বল তরে ২৫ রান দিয়ে তুলে নিয়েছে ৩টি উইকেট। এছাড়া ৩৩ রানের বিনিময়ে ২টি উইকেট শিকার করেন নটরাজ।

এদিকে এ হারে আইপিএলের চলমান টুর্নামেন্ট থেকে বিদায় নিলো কোহলিরা। অন্যদিকে দ্বিতীয় কোয়ালিফায়ারে পা রাখলো হায়দরাবাদ। এখন দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হবে হায়দরাবাদ।

রোববার (৮ নভেম্বর) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে তারা। ওই ম্যাচের জয়ী দল মঙ্গলবার (১০ নভেম্বর) ফাইনালে মুম্বাইয়ের মুখোমুখি হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]

 


শেয়ার করুন :


আরও পড়ুন

দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা