দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪২ পিএম, ০৫ নভেম্বর ২০২০
দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

চলমান আইপিএলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স এবার ফাইনাল নিশ্চিত করলো। টুর্নামেন্টের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৫৭ রানে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করেছে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্স।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিল্লির কাছে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০০ রানের ইনিংস গড়ে মুম্বাই ইন্ডিয়ান্স। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৩ রানে থেমে যায় দিল্লি।

প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানেই অধিনায়ক রোহিত শর্মাকে হারায় মুম্বাই। এরপর ডি কক ও সূর্যকুমার যাদব ৬২ রানের পার্টনারশীপ গড়েন। ২৫ বলে ৪০ রান করা ডি কক ফিলে গেলেও যাদব তুলে নেন অর্ধশত রান। শেষ পর্যন্ত ৩১ বলে ৫১ রানে থামেন তিনি।

যাদব চলে যাওয়ার পর কিছুটা ব্যাটিং বিপর্যয়ে পরে মুম্বাই। তবে ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া শেষ ৬ ওভারে তুলে নেন ৯২ রান। ফলে ১৪ ওভার শেষে ১০৮ রানে থাকা মুম্বাইয়ের ২০ ওভার শেষে ইনিংস দাঁড়ায় ২০০ রানে। ইশান কিশান ৩০ বলে ৫৫ এবং হার্দিক পান্ডিয়া ১৪ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন।

২০১ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে দিল্লি। দলীয় রানের খাতা খোলার আগেই একে একে সাজঘরে ফিরেন তিন ব্যাটসম্যান। দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ানের পর একই পথের সঙ্গী হন অজিঙ্কা রাহানে।

দলের অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১২ রান করে ফিরে গেলে দলীয় ২০ রানে চতুর্থ উইকেট হারায় দিল্লি। বড় টার্গেটে ব্যাট করতে নেমে ২০ রানেই চার উইকেট হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় দিল্লি। তবে মার্কাস স্টোইনিস ও আকসার প্যাটেলের ব্যাটে কিছুটা আশা জাগলেও শেষ পর্যন্ত ৫৭ রান দূরে থেকেই হারের স্বাদ নেয় দিল্লি।

মার্কাস স্টোইনিস ৪৫ বলে ৬৫ রান করেন। এছাড়া আকসার প্যাটেলের ব্যাট থেকে আসে ৩৩ বলে ৪২ রান। তবে তাদের এ রান জয়ের জন্য যথেষ্ট ভূমিকা রাখতে পারেনি।

এদিকে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হেরে গেলেও ফাইনালে খেলতে দিল্লির জন্য আরও একটি সুযোগ রয়েছে। প্লে-অফের তিন ও চার নম্বরে থাকা হায়দরাবাদ ও ব্যাঙ্গালোরের মধ্যকার এলিমিনেটর ম্যাচের জয়ী দলের সাথে ৮ নভেম্বর (রোববার) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে খেলবে তারা। ওই ম্যাচের জয়ী দল ফাইনালে মুম্বাইয়ের মুখোমুখি হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

সালমাদের কাছে পাত্তাই পেল না জাহানারারা

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

মরা চেন্নাইয়ে মারা পড়লো পাঞ্জাব

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল