হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ পিএম, ০৮ নভেম্বর ২০২০
হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে দিল্লি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনাল উঠলো দিল্লি ক্যাপিটালস। টুর্নামেন্টের ফাইনালে এখন মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে খেলবে তারা।

রোববার (৮ নভেম্বর) টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৮৯ রানের ইনিংস গড়ে দিল্লি ক্যাপিটালস। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৭২ রানে থেমে যায় হায়দরাবাদ। ফলে ১৭ রানের জয় পায় দিল্লি।

দিল্লির ছুড়ে দেওয়া ১৯০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে হায়দরাবাদ। দলীয় ১২ রানে মাত্র ২ রান করা অধিনায়ক ডেভিড ওয়ার্নার বারাদার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরেন। এরপর দলীয় ৪৩ রানে ফিরে যান অপর ওপেনার প্রিয়াম গার্গ। ১২ বলে ১৭ রান করেন তিনি।

নিজের চতুর্থ বলে গার্গকে আউট করার পর একই ওভারের শেষ বলে মনীশ পান্ডেকে তুলে নেন অস্ট্রেলিয়ার বোলার মার্কাস স্টোইনিস। পান্ডে ১৪ বলে ২১ রান করেন।

দলীয় ৪৪ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই হারের শঙ্কায় পড়ে হায়দরাবাদ। তবে ব্যাট হাতে দুর্দান্ত খেলেন কেন উইলিয়ামসন। জেসন হোল্ডারকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন তিনি। দলীয় ৯০ রানে ১১ রান করা হোল্ডার ফিরে গেলেও আব্দুল সামাদের সঙ্গে ভালো পার্টনারশীপ গড়ে তোলেন উইলিয়ামসন।

১৪৭ রানের মাথায় কেন উইলিয়ামসন আউট হলে মূলত জয়ে আশা থেকে ছিটকে পড়ে হায়দরাবাদ। এর আগে হায়দরাবাদের দিকেই অনেকটা জয়ের পাল্লা ভারি বলে মনে হচ্ছিল। ৪৫ বলে ৬৭ রান করেন উইলিয়ামসন। তার এ ইনিংসে ৫টি চারের মারের সাথে ৪টি ছক্কার মার ছিল।

১৭তম ওভারে উইলিয়ামসন সাজঘরে ফেরার পর ১৮তম ওভারে বল করতে আসেন আগের তিন ওভারে ২১ রান দিয়ে একটি উইকেট নেওয়া রাবাদা। ১৮তম ওভারে রাবাদাই হায়দরাবাদের জয়ের আশা ছিনিয়ে নেন। এক ওভারেই তুলে নেন তিনটি উইকেট।

রাবাদার তৃতীয় বলে আব্দুল সামাদ (৩৩), চতুর্থ বলে রশীদ খান (১১) এবং পঞ্চম বলে শ্রীবৎস গোস্বামীকে (০) আউট করেন। পর পর তিন বলে তিনজনকে আউট করলে চতুর্থ বলের পর একটি ওয়াইড বল করায় হ্যাটট্রিক বঞ্চিত হন রাবাদা। অন্যদিকে বল হাতে রাবাদা ৪টি এবং মার্কাস স্টোইনিস ৩টি উইকেট নেন।

এরপর নাদিম এবং সন্দীপ শর্মা ২ রান করে অপরাজিত থাকলেও হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে হায়দরাবাদ। একই সঙ্গে এ হারে টুর্নামেন্টের তৃতীয় স্থানে থেকে বিদায় নিল হায়দরাবাদ। 

এর আগে মার্কাস স্টোইনিসে ২৭ বলে ৩৮, শিখর দাওয়ানের ৫০ বলে ৭৮, অধিনায়ক শ্রেয়াস আইয়ার ২০ বলে ২১ এবং শিমরন হেটমায়ারের ২২ বলে অপরাজিত ৪২ রানে ১৮৯ রান করে দিল্লি ক্যাপিটালস। ম্যাচ সেরা হয়েছে দিল্লির মার্কাস স্টোইনিস।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

দিল্লিকে হারিয়ে ফাইনালে মুম্বাই

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

ধোনিকে যে পরামর্শ দিলেন সাঙ্গাকারা

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

টি-টোয়েন্টিতে হাজার ছক্কা, একমাত্র মালিক গেইল

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা