আইপিএল স্থগিত, বড় অংকের ক্ষতির মুখে বিসিসিআই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২০ এএম, ০৫ মে ২০২১
আইপিএল স্থগিত, বড় অংকের ক্ষতির মুখে বিসিসিআই

কয়েক দিন ধরেই আশঙ্কা করা হচ্ছিল, অবশেষে তাই হলো। শিবিরে করোনা থাবা বাড়ার সঙ্গে সঙ্গে আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই। তবে মাঝপথে টুর্নামেন্ট স্থগিত করায় ক্ষতির মুখে পড়ছে বোর্ড। সেই ক্ষতির পরিমাণ ২ হাজার কোটি টাকারও বেশি হতে পারে।

বিপুল ক্ষতির মূল কারণ সম্প্রচারকারী সংস্থা ও বিজ্ঞাপনদাতাদের থেকে কম টাকা পাবে বোর্ড। এ দুটি জায়গা থেকেই ১৬৯০ কোটি টাকা ক্ষতির মুখে পড়তে চলেছে বিসিসিআই।

মূল বিজ্ঞাপনদাতার থেকে বছরে ৪৪০ কোটি টাকা পাওয়ার কথা বোর্ডের। তবে এ বছর তার অর্ধেক বা তারও কম টাকা পাবে বিসিসিআই। এছাড়া সম্প্রচারকারী সংস্থার কাছ থেকে বছরে ৩২৬৯.৪ কোটি টাকা পাওয়ার কথা বোর্ডের। আইপিয়েএলে ৬০টি ম্যাচ না হওয়ায় সেখান থেকে অনেক কম টাকা পাবে সৌরভের বোর্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের সাবেক এক কর্মকর্তা সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‌আইপিএল মাঝপথে বন্ধ হওয়ায় ২ হাজার থেকে আড়াই কোটি টাকা ক্ষতির মুখে পড়লাম। তবে এর পরিমাণ আরও বেশি হতে পারে। এখনই সঠিক পরিমাণ বলা যাবে না। কারণ, ঠিক কত টাকা পাওয়া যাবে, তা এখনই বলা সম্ভব নয়।

কলকাতা নাইট রাইডার্সের দুইজন ক্রিকেটার কোভিড পজিটিভ হওয়ায় সোমবার স্থগিত করা হয় কেকেআর বনাম আরসিবি ম্যাচ। এরপরই শোনা যায়, চেন্নাই সুপার কিংসের শিবিরেও ঢুকে পড়েছে করোনাভাইরাস। ক্রিকেটাররা সুরক্ষিত থাকলেও ফ্র্যাঞ্চাইজির সিইও, বোলিং কোচ ও এক বাসকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। যার ফলে বাতিল করা হয় অনুশীলন।

উদ্বেগজনক পরিস্থিতিতে বুধবার খেলার ইচ্ছা ছিল না ধোনিদের। এমনকি সংক্রমণ ঠেকাতে বাকি টুর্নামেন্ট মুম্বাই শহরে আয়োজনের পরিকল্পনা করা হচ্ছিল। তবে এরই মাঝে আসে ঋদ্ধিমান সাহার করোনা আক্রান্তের খবর। ফলে জরুরি সভায় চলমান আইপিএল অনির্দিষষ্টকালের জন্য স্থগিত করার সিদ্ধান্ত জানানো হয়।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ

বিশেষ ব্যবস্থায় দেশে ফিরবেন সাকিব-মোস্তাফিজ

হায়দরাবাদেও করোনার হানা

হায়দরাবাদেও করোনার হানা

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

দেশে ফিরে আইপিএলের বায়ো-বাবল নিয়ে প্রশ্ন তুললেন অসি স্পিনার

দেশে ফিরে আইপিএলের বায়ো-বাবল নিয়ে প্রশ্ন তুললেন অসি স্পিনার