প্লে-অফে চার দল, কে কার প্রতিপক্ষ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩১ পিএম, ১৩ ডিসেম্বর ২০২০
প্লে-অফে চার দল, কে কার প্রতিপক্ষ

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের লিগ পর্ব শেষ হয়েছে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল প্লে-অফে খেলার সুযোগ পেয়েছে। চার দলের মধ্যে প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দুই প্রথম কোয়ালিফাইয়ার খেলবে এবং তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুই দল এলিমিনেটরে খেলবে।

প্লে-অফে খেলার যোগ্যতা অর্জনকারী চার দল হলো যথাক্রমে গাজী গ্রুপ চট্টগ্রাম, জেমকন খুলনা, বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশাল। আর লিগ পর্ব থেকে আসর শেষ করা একমাত্র দল হলো মিনিস্টার রাজশাহী।

লিগ পর্বে সবগুলো ম্যাচ শেষে ৮ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান পেয়েছে চট্টগ্রাম। ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে খুলনা। ফলে তারা টুর্নামেন্টের প্রথম কোয়ালিফাইয়ারে খেলবে। এছাড়া ৮ খেলায় ৮ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে ঢাকা এবং ৮ খেলায় ৬ পয়েন্ট পেয়ে টেবিলের চতুর্থস্থানে রয়েছে বরিশাল। ফলে এলিমিনেটরে খেলবে ঢাকা ও বরিশাল।

১৪ ডিসেম্বর প্রথম কোয়ালিফাইয়ার ও এলিমিনেটর ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। প্রথম কোয়ালিফাইয়ারে জয়ী দল ফাইনালে উঠবে। আর হেরে যাওয়া দল এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলবে। দ্বিতীয় কোয়ালিফাইয়ারে হেরে যাওয়া দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।

দ্বিতীয় কোয়ালিফাইয়ার হবে ১৫ ডিসেম্বর এবং ১৮ ডিসেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। একই সাথে ওই দিন পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর্দা নামবে।


শেয়ার করুন :