উইন্ডিজদের বিপক্ষে বিশেষ জার্সি পরে খেলবে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১৭ জানুয়ারি ২০২১
উইন্ডিজদের বিপক্ষে বিশেষ জার্সি পরে খেলবে বাংলাদেশ

ফাইল ফটো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস বাংলাদেশেও ছড়িয়ে পড়ায় মুজিববর্ষের নানা ক্রীড়া ইভেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২১ সালে আয়োজিত সকল ইভেন্ট বঙ্গবন্ধুর নামে করার সিদ্ধান্ত নিয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে উইন্ডিজ সিরিজে টাইগারদের জন্য বিশেষ জার্সি তৈরি করেছে বিসিবি।

রোববার (১৭ জানুয়ারি) বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির সভাপতি আকরাম খান এ তথ্য জানিয়েছেন। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে তৈরি করা এ বিশেষ জার্সিতে জাতীয় পতাকার মতো শুধুমাত্র লাল-সবুজ রঙ রাখা হয়েছে।

তিনি বলেন, পুরো দেশবাসীর মতো আমাদের ক্রিকেট বোর্ড এবং প্লেয়াররা এটাতে (স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিববর্ষ) সম্পৃক্ত হতে যাচ্ছি। এটা আমাদের জন্য একটি বিশেষ উপলক্ষ, যেহেতু এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। সেটা উদযাপন করার জন্য আমরা জার্সির কথাটা মাথায় রেখেছি।

পতাকার ন্যায় বিশেষ জার্সিতে শুধুমাত্র লাল-সবুজ রঙ ব্যবহার করা হলেও এতে তুলে ধরা হবে স্বাধিনতার নানা দিক। থাকবে মুক্তিযোদ্ধাদের উল্লাস ও স্মৃতিসৌধের অনুলিপি।

আকরাম খান বলেন, জার্সিটা আমরা জাতীয় পতাকার মতো করেছি, সবুজ এবং লাল দিয়ে করা। এখানে অন্য কোন রঙ নেই। আমাদের পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে সেটা ওখানে তুলে ধরেছি। তুলে ধরেছি আমাদের মুক্তিযুদ্ধের পর মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উল্লাস করেছে, যেভাবে স্বাধীনতার উদযাপন করেছে সেটা। তার সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ আছে ওটাও আমরা ওখানে তুলে ধরেছি। আশা করছি, আপনাদের সবারই এটা ভালো লাগবে।

ম্যাচের টসে বিশেষ কোন কয়েন কিংবা স্মারক ব্যবহার করা হবে কি-না জানতে চাইলে আকরাম খান বলেন, আমরা কিছু জিনিস করছি। কিন্তু যে সমস্যাটা হচ্ছে কোভিডের জন্য আমাদের অনেক কিছু করার ইচ্ছে ছিল, তবে আমরা পারছি না। এটা আমাদের জন্য দুঃখজনক ব্যাপার। তারপরও আমরা চেষ্টা করছি আরও কিছু করার। কয়েনেরে ক্ষেত্রেও চেষ্টা করছি সেটা করার। দেখি আমরা ফাইনাল করবো। যেহেতু আমাদের হাতে সময় আছে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

তিন হাজার মিটারে নতুন রেকর্ড গড়লেন রিংকি

তিন হাজার মিটারে নতুন রেকর্ড গড়লেন রিংকি

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি

উইন্ডিজ সিরিজেও ফাঁকা থাকবে গ্যালারি

নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু

নতুন তিন মুখ দলকে আরও শক্তিশালী করবে : নান্নু