জাকিরের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না সিলেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৬ মার্চ ২০২১
জাকিরের সেঞ্চুরিতেও হার এড়াতে পারলো না সিলেট

ফলো-অনে পড়ার পর দ্বিতীয় ইনিংসে জাকির হাসানের সেঞ্চুরিতে হার এড়াতে পারলো না সিলেট বিভাগ। বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরের প্রথম রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে ৮ উইকেটে হেরে গেছে তারা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাকিরের সেঞ্চুরিতে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩০৮ রানে অলআউট হয় সিলেট। এতে জয়ের জন্য ৬৮ রানের টার্গেট পায় খুলনা। ২ উইকেটে ৭৩ রান তুলে জয়ের স্বাদ পায় খুলনা।

টস হেরে প্রথমে ব্যাট করে ৩৭৫ রান করে খুলনা। জবাবে প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হয়ে যায় সিলেট। এতে ২৪১ রানে পিছিয়ে ফলো-অনে পড়ে সিলেট।

দ্বিতীয় ইনিংসে ম্যাচের তৃতীয় দিনই সেঞ্চুরি তুলে ১১৮ রানে অপরাজিত থাকেন সিলেটের জাকির। দিন শেষে ৫ উইকেটে ২৫০ রান করে লিডও নিয়েছিল সিলেট। ৫ উইকেট হাতে নিয়ে ৯ রানে এগিয়ে ছিল স্বাগতিকরা।
sportsmail24
দল হারলেও ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন জাকির, ছবি : বিসিবি

তবে চতুর্থ ও শেষ দিন বৃহস্পতিবার (২৫ মার্চ) বাকি ৫ উইকেটে মাত্র ৫৮ রান যোগ করতে পারে সিলেট। ১৪০ রানে আউট হন চার নম্বরে নামা জাকির। ২৩৩ বল খেলে ১৫টি চারে নিজের ইনিংসটি সাজান বাঁ-হাতি এ ব্যাটসম্যান। খুলনার আব্দুল হালিম ৪টি ও মঈনুল ইসলাম ৩টি উইকেট নেন।

জয়ের জন্য ৬৮ রানের টার্গেটে ওপেনার রবিউল ইসলাম রবি ও ইমরুল কায়েসকে হারায় খুলনা। রবি ১৪ ও ইমরুল ১৮ রান করেন। এরপর দলের জয় নিশ্চিত করেন আরেক ওপেনার ইমরান উজ্জামান ও তুষার ইমরান।

ইমরান ৪টি ছক্কা ও ১টি চারে ২৬ বলে অপরাজিত ৩৩ রান করেন। ১ রানে অপরাজিত থাকেন প্রথম ইনিংসে ৯৯ রান করা তুষার। ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান সিলেটের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

সেঞ্চুরির পর বল হাতেও উজ্জ্বল নাসির

সেঞ্চুরির পর বল হাতেও উজ্জ্বল নাসির

প্রথম দিনই সাইফের সেঞ্চুরি

প্রথম দিনই সাইফের সেঞ্চুরি

টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন

টানা দশমবার এনসিএল’র টাইটেল স্পন্সর ওয়ালটন

এনসিএলের ২২তম আসরে কে কোন দলে খেলছেন

এনসিএলের ২২তম আসরে কে কোন দলে খেলছেন