তামিম-মুশফিকদের নিয়ে ‌সবুজ সঙ্কেত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ এএম, ০৯ মে ২০২১
তামিম-মুশফিকদের নিয়ে ‌সবুজ সঙ্কেত

ফাইল ফটো

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে দেশে ফিরলেও এখনো অনুশীলনে ফিরতে পারেননি তামিম-মুশফিকরা। তাদেরকে ছাড়াই অনুশীলন করছেন মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের আগে অনুশীলনে ফেরার বিষয়ে তামিম-মুশফিকদের নিয়ে সবুজ সঙ্কেত দিলেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

বিদেশ থেকে দেশে আসা যাত্রীদের ১৪ দিনের কোয়ারেন্টাইন পালনে বাধ্যবাধকতা রয়েছে। ফলে শ্রীলঙ্কার সফরে শেষে দেশে ফিরে ৩ দিনের সংক্ষিপ্ত কোঢারেন্টাইন শেষ করলেও মাঠের অনুশীলনে ফিরতে পারেন ক্রিকেটাররা। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে শ্রীলঙ্কার ফেরত আটজন ক্রিকেটার রয়েছেন।

তামিম-মুশফিকদের ছাড়াই ২ মে থেকে অনুশীলন করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ-আফিফরা। শুক্রবার (৭ মে) থেকে সেই অনুশীলনে তামিম-মুশফিকদের যোগ দেওয়ার কথা ছিল। তবে কোয়ারেন্টাইন জটিলতায় তারা আটকে গেছেন। অবশেষ সেই জটিলতা নিরসনে সবুজ সঙ্কেতের কথা জানালেন বিসিবির সিইও।

শনিবার (৮ সে) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘আমরা আশা করছি আজ-কালের মধ্যে জাতীয় ক্রিকেট দলের যারা শ্রীলঙ্কা থেকে এসেছেন তারা একটা টেস্ট দেবেন, নেগেটিভ হওয়ার পর তারা জাতীয় দলের সঙ্গে যোগ দেবেন।’

জানা গেছে, আজ (শনিবার) বিকেলেই বিসিবিতে কোভিড-১৯ পরীক্ষার শ্রীলঙ্কার ফেরত ক্রিকেটাররা নমুনা দেবেন। সেক্ষেত্রে তারা নেগেটিভ হলে ঈদের আগেই মাহমুদউল্লাহ-আফিফদের সাথে চলমান অনুশীলনে যোগ দিতে পারবেন তারা।

এদিকে, শ্রীলঙ্কার সফর শেষে দেশে আসাদের কোয়ারেন্টাইন শিথিল করা গেলেও আইপিএল শেষে ভারত থেকে আসা সাকিব আল হাসান এবং মোস্তাফিজের সময়সীমা কমছে না। কারণ, ভারত এবং দক্ষিণ আফ্রিকা থেকে দেশে আসাদের ক্ষেত্রে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালনে সরকারে ছাড়া দিতে রাজি নয়। তবে সে বিষয়েও সরকারের সাথে কথা বলছে বিসিবি।

বিসিবি সিইও বলেন, ‘আমরা ধাপে ধাপে কাজ করছি। আমরা জাতীয় দলেরটা দেখছি। যারা ভারত থেকে এসেছে তাদের প্রটোকলটা ভিন্ন, আরও কঠিন। তাদেরটা নিয়েও কাজ করছি। আশা করছি সে ব্যাপারেও ইতিবাচক কিছু পাবো।’

১৬ মে শ্রীলঙ্কা ক্রিকেট দল ঢাকায় আসার পর ৩ দিনের কোয়ারেরন্টাইন পালন শেষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ২৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আজও অনুশীলনে নেই তামিম-মুশফিকরা

আজও অনুশীলনে নেই তামিম-মুশফিকরা

চেনা উইকেটে শ্রীলঙ্কা বধের আশা সাইফউদ্দিনের

চেনা উইকেটে শ্রীলঙ্কা বধের আশা সাইফউদ্দিনের

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ভালোর আশাবাদী সৌম্য

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন

ডোমিঙ্গোকে ‘বলির পাঠা’ বানাতে চান না সুজন