ডিপিএলের প্রাথমিক পরীক্ষায় ৯ জন করোনা পজিটিভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৫ এএম, ২৮ মে ২০২১
ডিপিএলের প্রাথমিক পরীক্ষায় ৯ জন করোনা পজিটিভ

ফাইল ফটো

স্থগিত হওয়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) মাঠে গড়াচ্ছে সোমবার (৩১ মে)। ডিপিএল শুরুর আগে প্রাথমিক পরীক্ষায় সাতজন ক্রিকেটার এবং দুইজন কর্মকর্তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে নিশ্চিত হওয়ার জন্য তাদেরকে আবারও পরীক্ষা করা হবে।

বৃহস্পতিবার (২৭ মে) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে এ তথ্য জানা গেছে। 

করোনার কারণে ঘরোয়া লিগের সবচেয়ে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ আসর এবার জাতীয় দলের মতোই বায়ো-বাবল ব্যবস্থা তৈরি করা হচ্ছে। বায়ো-বাবলে প্রবেশের আগে ক্রিকেটারদের দুই দফা করোনা পরীক্ষা করা হবে। সেখানে যারা নেগেটিভ আসবে তাদেরকে বায়ো-বাবলে রাখা হবে।

বুধবার (২৬ মে) ক্রিকেটার এবং কর্মকর্তাদের প্রথম দফা করোনা টেস্ট করানো হয়। এ টেস্টে সাতজন ক্রিকেটার এবং দুইজন কর্মকর্তার শরীরের করোনায় শনাক্ত হয়েছে। তবে আরও ভালোভাবে নিশ্চিত হওয়ার জন্য তাদেরকে আবারও পরীক্ষা করা হবে।

স্পোর্টসমেইল২৪.কমকে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, প্রাথমিক পরীক্ষায় মোট ৯ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সাতজন ক্রিকেটার এবং দুইজন সাপোর্ট স্টাফ। তারা সবাই বায়ো-বাবলের বাইরে ছিলেন। তবে নিশ্চিত হওয়ার জন্য তাদেরকে আলাদা রেখে আবারও করোনা পরীক্ষা করবে বিসিবি।

তবে কোন ক্লাবের বা কাদের শরীরে করোনায় শনাক্ত হয়েছে তা জানানো হয়নি। বলা হয়, শ্রীলঙ্কা বিপেএষ ম্যাচের আগেও করোনা সংক্রান্ত ফলস রিপোর্ট এসেছিল। বিসিবি এবারও তেমনটাই ধারণা করছে। দ্বিতীয়বারের ফলাফল আসলে তা বোঝা যাবে।

এদিকে, প্রথম দফায় যাদের নেগেটিভ এসেছে তারাও শুক্রবার (২৯ মে) দ্বিতীয় পরীক্ষা জন্য নমুনা দিবেন। টেস্টের ফলাফল নেগেটিভ আসলেই বায়ো-বাবলে ঢুকবে তারা।

কয়েক দফা পিছিয়ে ক্রিকেট কমিটি অফ ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) ৩১ মে থেকে ডিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। সবকিছু ঠিক থাকলে ৩১ তারিখ মাঠে গড়াবে ডিপিএল। আর জুনের ১৪ তারিখে পর্দা নামবে।

দেশের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ডিপিএলের খেলা। মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং সাভারের বিকেএসপির তিন ও চার নম্বর মাঠ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফরম্যাটের পরিবর্তনে আয় কমলো ক্রিকেটারদের

ফরম্যাটের পরিবর্তনে আয় কমলো ক্রিকেটারদের

ডিপিএলের বায়ো-বাবল পাঁচ তারকা হোটেলে

ডিপিএলের বায়ো-বাবল পাঁচ তারকা হোটেলে

মোহামেডানের হয়ে খেলার অনুমতি পেয়েছেন সাকিব

মোহামেডানের হয়ে খেলার অনুমতি পেয়েছেন সাকিব

টি-টোয়েন্টি ফরম্যাটে ৩১ মে থেকে ডিপিএল

টি-টোয়েন্টি ফরম্যাটে ৩১ মে থেকে ডিপিএল