ডিপিএলের সুপার লিগে প্রকৃতির চোখ রাঙানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৯ জুন ২০২১
ডিপিএলের সুপার লিগে প্রকৃতির চোখ রাঙানি

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) টি-টুয়েন্টি ক্রিকেটের সুপার লিগের পর্ব শুরু হচ্ছে শনিবার (১৯ জুন)। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে সুপার লিগের প্রথম দিনেই চোখ রাঙাচ্ছে প্রকৃতি। বাংলাদেশ আবহাওয়া অফিস বলেছে, দেশের অন্যান্য বিভাগের ন্যায় ঢাকাতেও অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

ডিপিএলের সুপার লিগে প্রতিদিন তিনটি করে ম্যাচ মাঠে গড়াবে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের সবগুলো ম্যাচ দুটি টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

লিগের প্রথম দিনের প্রাইম দোলেশ্বর এবং গাজী গ্রুপের খেলা ছাড়াও ঢাকার ক্রিকেটের দুই চিরপ্রতিন্দ্বন্দী আবাহনী ও মোহামেডানের মধ্যকার ম্যাচ (সন্ধ্যা সাড়ে ৬টা) রয়েছে। এছাড়া দিনের বাকি ম্যাচে দুপুর ২টায় লড়বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

আরও পড়ুন> সুপার লিগে কবে-কখন কোন দলের খেলা

এদিকে, শুক্রবার সকাল থেকেই ঢাকায় থেমে থেমে বৃষ্টি হচ্ছে। যা শনিবারও (১৯ জুন) সারাদিন অব্যাহত থাকতে পারে। বাংলাদেশ আবহাওয়া অফিসও এমন তথ্য জানিয়েছে। শুক্রবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে শনিবার (১৯ জুন) সন্ধ্যা পর্যন্ত ঢাকায় অতিভারী বর্ষণ হতে পারে। যা ৪৪ দশমিক ৮৮ মি.মি থেকে ৮৯ মি. মি পর্যন্ত হতে পারে।’

আষাঢ়ের বৃষ্টিতে ডিপিএলের লিগ পর্বে বেশ কয়েকটি ম্যাচ পরিত্যক্ত এবং সংক্ষিপ্ত ওভারে খেলা হয়েছে। সুপার লিগে রিজার্ভ ডে না থাকায় এখানেও তেমনটি হতে পারে।

আরও পড়ুন> ডিপিএলের সুপার লিগে খেলবেন না তামিম

সুপার লিগে শীর্ষ ছয় দল হলো- প্রাইম ব্যাংক (১৮ পয়েন্ট), প্রাইম দোলেশ্বর (১৬ পয়েন্ট), আবাহনী লি. (১৬ পয়েন্ট), গাজী গ্রুপ ক্রিকেটার্স (১৪ পয়েন্ট), মোহামেডান স্পোর্টিং ক্লাব (১৩ পয়েন্ট) এবং শেখ জামাল ধানমন্ডি ক্লাব (১৩ পয়েন্ট)।

ডিপিএলর সুপার লিগ পর্বে দেখা যাবে না দেশসেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালকে। প্রথম পর্ব শেষে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে গেছেন মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসান। আর হাঁটুর ইনজুরির কারণে বিশ্রামে রয়েছেন প্রাইম ব্যাংকের তামিম ইকবাল।

সুপার লিগ শুরুর দিন রেলিগেশন পর্বেরও একটি খেলা রয়েছে। সাভারের বিকেএসপিতে ম্যাচটিতে লড়বে লিজেন্ডস অব রূপগঞ্জ ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। বিকেএসপির তিন নম্বর মাঠে সকাল ১০টায় ম্যাচটি শুরু হওয়ার সূচি রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস  

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির

৫০ হাজার টাকায় রক্ষা পেলেন সাব্বির

সুপার লিগে না খেলা নিয়ে যা বললেন তামিম ইকবাল

সুপার লিগে না খেলা নিয়ে যা বললেন তামিম ইকবাল

শতভাগ পরিপক্বতার প্রমাণ দিল মিজানের ব্যাট

শতভাগ পরিপক্বতার প্রমাণ দিল মিজানের ব্যাট

হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব

হার দিয়ে ডিপিএল শেষ করলেন সাকিব