বড় একটা চেঞ্জ আসতে পারে : সুজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫২ এএম, ০৮ নভেম্বর ২০২১

সেমি-ফাইনালের খেলার আশা থাকলেও সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। বিশ্বকাপ ব্যর্থতার পর কোচিং স্টাফ ছাড়াও দলে ধারাবাহিক খারাপ খেলা ক্রিকেটারদের নিয়েও সমালোচনা হচ্ছে। এবার দলে বড় পরিবর্তনের আভাস দিলেন টাইগারদের সদ্য নিয়োগ পাওয়া টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

বিশ্বকাপে প্রাথমিক পর্বে স্কটল্যান্ডের কাছেও পরাজিত হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। যদিও পরের দুই ম্যাচ জিতে সুপার টুয়েলভে খেলার যোগ্যতা অর্জন করেন মাহমুদউল্লাহ রিয়াদরা। তবে সুপার টুয়েলভের পাঁচ ম্যাচের একটিতেও জয় পায়নি বাংলাদেশ।

সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে বড় সংগ্রহ করতে পারলেও বাকি ম্যাচগুলোতে টাইগারদের পারফরম্যান্স ছিল যা ইচ্ছা তাই। এর মাঝে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের কাছে গিয়েও ব্যাটিং ব্যর্থতায় ৩ রানে হারের স্বাদ নিতে হয়েছিল। বিশ্বকাপে টাইগারদের এমন পারফরম্যান্সে কোচিং স্টাফদের পাশাপাশি দলের ক্রিকেটাদের সামর্থ নিয়েও প্রশ্ন উঠেছে।

এদিকে, বিশ্বকাপে টাইগারদের ব্যর্থতার পর জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজনকে টিম ডিরেক্টর হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন এ দায়িত্ব পাওয়ার পর রোববার (৭ নভেম্বর) বিশ্বকাপ স্কোয়াডের বাইরে থাকা সাতজনকে নিয়ে বিসিবির একাডেমি মাঠে অনুশীলন করিয়েছেন তিনি।

অনুশীলনে সেশন শেষে নতুন দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো সাংবাদিকদের সাথে কথা বলেন খালেদ মাহমুদ সুজন। বিশ্বকাপ ব্যর্থতার পর দলে বড় কোন পরিবর্তন আসবে কি-না জানতে চাইলে তিনি জানান, ম্যাসিভ একটা চেঞ্জ আসতেও পারে।

সুজন বলেন, ‘ম্যাসিভ তো আর হঠাৎ করে.., আমাদের তো পাইপলাইন এমন না যে, রেডি করা প্ল্যান... এমন যে ম্যাসিভ চিন্তা করবেন। বহু পরিবর্তন হবে। ম্যাসিভ একটা চেঞ্জ আসতেও পারে।’

বড় পরিবর্তনের আভাস দিয়েও আবার কথা ঘুরিয়ে নেন খালেদ মাহমুদ সুজন। বলেন, ‘সেটি (ম্যাসিভ চেঞ্জ) কোন ফরম্যাটে আসবে বা হবে, সেটি তো বলতে পারবো না। বাট হতেও পারে।’

বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার মাঝে টাইগারদের ওপেনিং জুটি ছিল অন্যতম। তামিম ইকবাল না খেলায় লিটন-নাঈম-সৌম্যর সাথে সাকিব আল হাসানকে ওপেনিং করানো হয়েছে। তবে কেউ ভালো করতে পারেননি।

জাতীয় দলের ব্যাকআপ খেলোয়াড় সম্পর্কে সুজন বলেন, ‘আসলে তাড়াহুড়ো করলে কিছু হবে না। এখন যেহেতু একটা ধাক্কা তো আসছে আমাদের, যেহেতু আমরা ভালো করি নাই। কিন্তু এটা তো আর রকেট না যে, হঠাৎ করেই চলে আসবে। আমরা যেটা আরম্ভ করবো সেটা হবে (শুরু)। আমাদের একটু ধৈর্য্য ধরতে হবে। যারা এখানে করছে, আমি মনে করি তারা সবাই সক্ষম ছেলে। বাইরে আরও কিছু সক্ষম ছেলে আছে। সেটি আস্তে আস্তে হয়তো এগোবে।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ ব্যর্থতার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ

বিশ্বকাপ ব্যর্থতার কোনো কারণ খুঁজে পাচ্ছেন না মাহমুদউল্লাহ রিয়াদ

অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ

বাংলাদেশের ব্যাটিং তৃতীয় শ্রেণির চেয়েও খারাপ : মার্ক ওয়াহ

বাংলাদেশের ব্যাটিং তৃতীয় শ্রেণির চেয়েও খারাপ : মার্ক ওয়াহ