নারী ক্রিকেট দলের আরও একজন করোনা পজিটিভ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৪ ডিসেম্বর ২০২১
নারী ক্রিকেট দলের আরও একজন করোনা পজিটিভ

নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাইপর্ব খেলে জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশ নারী দলের আরও একজনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। তবে তার শরীরে ‌‘ওমিক্রন’ নয়, তার শরীরে করোনাভাইরাসের ডেলটা ধরন শনাক্ত হয়েছে। এর আগে দুইজন নারী ক্রিকেটারের শরীরে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ শনাক্ত হয়েছিল।

মঙ্গলবার (১৪ ডিস্মেবর) বাংলাদেশ নারী দলের ম্যানেজার তৌহিদ মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‌‘আগের দু’জন করোনায় আক্রান্ত হওয়ার পর এখন আরও একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তবে সে করোনার নতুন ধরন ওমিক্রন পাওয়া যায়নি।’

এর আগে স্পোর্টসমেইল২৪.কম-কে তিনি জানিয়েছিলেন, ‘ওমিক্রনে আক্রান্ত দুইজনকে হোটেল থেকে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বিষয়টি নিশ্চিত করে বলেছেন, নতুন করে আরও একজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। তাকেও মুগদা জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার শারীরিক অবস্থা ভালো।

আইসিসি নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ে সফরে গিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে দক্ষিণ আফ্রিকার দেশগুলোতে করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ দেখা দেওয়ায় বিশ্বকাপ বাছাইপর্ব বাতিল করা হয়।

বাছাইপর্ব বাতিল হলেও র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন বাংলাদেশ নারী ক্রিকেট দল।

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন শুরু করে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এরপর করোনা পরীক্ষায় দু’জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেলে পরবর্তীতে তা ‌‘ওমিক্রন’ বলে শনাক্ত হয়। এরপর থেকে তাদেরকে আলাদাভাবে আইসোলেশনে রাখা হয়।

এদিকে, অধিকতর নিরাপত্তার জন্য ‘ওমিক্রনে’ আক্রান্ত দুইজনকে মুগদা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তবে তারা স্বাস্থ্যগতভাবে ভালো রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরলো নারী ক্রিকেটাররা

বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরলো নারী ক্রিকেটাররা

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্বে সেঞ্চুরি হাঁকালেন সুপ্তা

বিশ্বকাপ বাছাইপর্বে সেঞ্চুরি হাঁকালেন সুপ্তা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের মেয়েরা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশের মেয়েরা