শুরুর আগেই পিএসএলে করোনার হানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫০ পিএম, ২২ জানুয়ারি ২০২২
শুরুর আগেই পিএসএলে করোনার হানা

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসর শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। মহামারি করোনার মধ্যে টুর্নামেন্ট আয়োজনে বেশ সতর্ক ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পিএসএলকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছিল তারা। তবু শেষ রক্ষা হলো না। টুর্নামেন্ট শুরুর আগেই হানা দিয়েছে করোনা।

শুক্রবার (২১ জানুয়ারি) পিসিবির পক্ষ থেকে দেশটির শীর্ষস্থানীয় এক গণমাধ্যমকে করোনা আক্রান্তের ব্যাপারটি নিশ্চিত করেন বোর্ডের এক মুখপাত্র। জানা যায়, সপ্তম আসর শুরুর আগে তিনজন ক্রিকেটার এবং বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি থেকে সাপোর্ট স্টাফের পাঁচ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

পিসিবির মুখপাত্র জানান, তারা বৃহস্পতিবার থেকে অন্তত ২৫০ জনের করোনা পরীক্ষা করেছেন। সেখান থেকে মাত্র ৮ জনের ফলাফল পজিটিভ এসেছে। তিনি বলেন, ‘বৃহস্পতিবার থেকে আমরা ২৫০ জনেরও বেশি করোনা পরীক্ষা করেছি। তাতে প্রাপ্ত সর্বশেষ ফলাফল অনুযায়ী, তিনজন খেলোয়াড় এবং পাঁচজন সাপোর্ট স্টাফ পজিটিভ হয়েছেন। তাদেরকে বর্তমানে আলাদা করে রাখা হয়েছে।’

বিবৃতিতে আরো বলা হয়েছে, যাদের ফলাফল নেগেটিভ এসেছে তাদেরকে আলাদা করে জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে। তারা জানুয়ারির ২৪ তারিখ থেকে অনুশীলনে অংশগ্রহণ করবেন।

পিএসেলকে সামনে রেখে সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে ১৪ জানুয়ারি থেকে সকলের করোনা পরীক্ষা শুরু করেছিল পিসিবির মেডিকেল টিম। আসর শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত এটা অব্যাহত থাকবে বলেও জানান পিসিবির সেই মুখপাত্র।

তিনি বলেন, ‘টুর্নামেন্টে অংশগ্রহণকারী সকলের জন্য পিসিবি একটি নিরাপদ পরিবেশ তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। যাতে খেলোয়াড়রা তাদের তাদের সামর্থ্য অনুযায়ী খেলতে এবং পারফর্ম করতে পারে। ২৭ জানুয়ারী থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত আসর সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্য আমাদের পরিকল্পনা রয়েছে।’

২৭ জানুয়ারি থেকে শুরু হবে পিএসএলের দ্বিতীয় আসর। এবারের আসরে মোট ৬টি দল অংশগ্রহণ করবে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিমানবন্দরে বন্ধু শাদাবকে চমকে দিলেন ‘ড্রাইভার’ হাসান আলি

বিমানবন্দরে বন্ধু শাদাবকে চমকে দিলেন ‘ড্রাইভার’ হাসান আলি

পেশোয়ার জালমির সভাপতি হলেন ইনজামাম উল হক

পেশোয়ার জালমির সভাপতি হলেন ইনজামাম উল হক

পিএসএলে বায়োবাবল নিয়ে কঠোর অবস্থানে পিসিবি

পিএসএলে বায়োবাবল নিয়ে কঠোর অবস্থানে পিসিবি

ইসলামাবাদকে তৃতীয় শিরোপা জেতাতে চান শাদাব খান

ইসলামাবাদকে তৃতীয় শিরোপা জেতাতে চান শাদাব খান