বিগব্যাশের ১২তম আসরের সূচি চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৪ জুলাই ২০২২
বিগব্যাশের ১২তম আসরের সূচি চূড়ান্ত

চলতি বছরের ডিসেম্বরে শুরু হবে অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজি লিগ বিগব্যাশের ১২তম আসর। এই আসরের সূচি চূড়ান্ত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। প্রায় দুই মাসের এই আয়োজনের পর্দা নামবে ২০২৩ সালের ৪ ফেব্রুয়ারি।

বিগব্যাশের ১২তম আসরের প্রথম ম্যাচে মানুকা ওভালে সিডনি থান্ডার্সের মুখোমুখি হবে মেলবোর্ন স্টার্স। পুরো আসরটি আয়োজিত হবে অস্ট্রেলিয়ার ১৭ টি ভেন্যুতে বিষয়টি নিশ্চিত করেছে সিএ।

বিগব্যাশের ১২তম আসরের সূচি চূড়ান্ত করে টুর্নামেন্টের জেনারেল ম্যানেজার অ্যালিস্টার ডবসন বলেন, “বিগব্যাশের ১২তম আসরের সূচি এবং সবকিছু চূড়ান্ত। আশা করি দারুণ সব ক্রিকেটাররা থাকবেন। সাথে স্টেডিয়াম ভর্তি দর্শকরা খেলা উপভোগ করতে পারবে বলে আশাবাদী।”

এবারই প্রথমবারের মতো অস্ট্রেলিয়াজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ১৭ টি স্টেডিয়ামে এই টুর্নামেন্ট আয়োজন করা হবে। বিগব্যাশকে জনপ্রিয় করার লক্ষ্যেই এটা করা হয়েছে বলে জানান তিনি।

এই বিষয়ে ডবসন আরো বলেন, “আন্তর্জাতিক ও ঘরোয়া সব ভেন্যুকেই এই টুর্নামেন্টের অংশ করা হয়েছে। সবাই যেন খেলা উপভোগ করতে পারে।”

আগের ১১ আসরে ক্রিকেটারদের চুক্তির মাধ্যমে দলে ভেড়ানোর সুযোগ থাকলেও এবার সেই সুযোগের পাশাপাশি শুরু হচ্ছে প্লেয়ার ড্রাফটস। সেখান থেকেও ক্রিকেটার ভেড়ানোর সুযোগ পাবে অংশগ্রহণকারী দলগুলো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :