নিগারের সেঞ্চুরির ম্যাচে রূপালী ব্যাংকের বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২০ পিএম, ২৫ মে ২০২৩
নিগারের সেঞ্চুরির ম্যাচে রূপালী ব্যাংকের বড় জয়

অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির সেঞ্চুরি এবং ফারজানা হক পিংকির ফিফটিতে বড় জয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু করলো রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। নিজেদের প্রথম ম্যাচেই গুলশান ইয়ুথ ক্লাব টিমকে ১৪৮ রানে হারিয়ে দিয়েছে রূপালী ব্যাংক।

বৃহস্পতিবার (২৫ মে) নারায়নগঞ্জের খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে রূপালী ব্যাংক। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে নিগার-ফারজানার ব্যাটে ভর করে ২৮২ রানের সংগ্রহ গড়ে তারা।

ব্যাট হাতে অপরাজিত ১০০ রান করেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। নারী ডিপিএলে যা প্রথম শতক। ৭৬ বলে নিগারের অপরাজিত ১০০ রানের ইনিংসে ১২টি চারের মার ছিল।

দলের আরেক ব্যাটার ফারজানার ব্যাট থেকে আসে অপরাজিত ৯২ রানের ইনিংস। মাত্র ৮ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন তিনি। জ্যোতি-পিংকির অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে আসে ১৭১ রান। এছাড়া ওপেনার সাথী রাণী বর্মণ ৩৯ এবং অপর ওপেনার ও উইকেটরক্ষক-ব্যাটার ফারজানা আকতার লিজা ৪৪ রান করেন।

ব্যাটারদের দাপটে বড় সংগ্রহ গড়লেও বিপরীতে ভালো খেলতে পারেনি গুলশান ইয়ুথ ক্লাব। ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দেড়শ রানেও পৌঁছে পারেনি গুলশান ইয়ুথ ক্লাব। ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান তারা।

লেকি চাকমা ৪০ ও ইয়ুথ ক্লাবের অধিনায়ক শারমিন সুলতানা ৪০ রান করেন। বাকি কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেনি। ফলে ১৪৮ রানের বিশাল ব্যবধানে জয় পায় জ্যোতি-পিংকিদের দল রূপালী ব্যাংক।


শেয়ার করুন :