লতার সেঞ্চুরি, ২৪৫ রানে জিতলো খেলাঘর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৮ মে ২০২৩
লতার সেঞ্চুরি, ২৪৫ রানে জিতলো খেলাঘর

লতা মন্ডলের অধিনায়ক খচিত সেঞ্চুরি ও জয় দিয়ে নারী ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) যাত্রা শুরু করলো খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। দলের জয়ে ব্যাট হাতে ৯টি চারে ১০১ বলে অপরাজিত ১০০ রান করেন লতা।

রোববার (২৮ মে) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে কেরানীগঞ্জ নারী ক্রিকেট একাডেমিকে ২৪৫ রানের বড় ব্যবধানে হারিয়ে দিয়েছে খেলাঘর।
 
অধিনায়ক লতার ব্যাটিং নৈপূণ্যে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৫ উইকেটে ২৮১ রান করে খেলাঘর। লতা ছাড়াও খেলাঘরের পক্ষে তাজ ৫২ ও ওপেনার দিলারা আকতার ৪৭ রান করেন।

জবাবে খেলাঘরের বোলারদের তোপে ৩৪ ওভারে মাত্র ৩৬ রানে অলআউট হয় কেরানীগঞ্জ। খেলাঘরের পক্ষে ফাহিমা খাতুন ৭ ওভারে ৩ রানে ৪টি উইকেট নেন। ৭ ওভারে ৭ রানে ৩ উইকেট নেন সানজিদা আকতার মেঘলা।

কেরানীগঞ্জের পক্ষে মাত্র একজন ব্যাটার দুই অংকের কোটা পার করতে পারেন। অধিনায়ক শাহনাজ পারভিন ১০ রান করেন। এছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল অংকের ঘরে।

এদিকে, টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে আবাহনী লিমিটেড। বিকেএসপির এক নম্বর মাঠের ম্যাচে আবাহনী ৬ উইকেটে হারিয়েছে সিটি ক্লাবকে। প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৯ উইকেটে ১২৪ রান করে সিটি ক্লাব।

দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন তমালিকা সুমনা। আবাহনীর সোনিয়া ১৩ রানে ৪ উইকেট নেন। ইসমাহ তানজিম ২০ রানে নেন ২ উইকেট।

জবাবে ৩২.২ ওভারে ৪ উইকেটে ১২৫ রান করে ম্যাচ জিতে আবাহনী। দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানে অপরাজিত থাকেন শম্পা। সিবানি সিং অপরাজিত থাকেন ৩২ রানে।


শেয়ার করুন :