বিপিএল প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর, ঠিক হয়নি শুরুর তারিখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৩
বিপিএল প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর, ঠিক হয়নি শুরুর তারিখ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেট ১০ম আসরের প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর (রোববার) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে। দেশের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতা ও জৌলুসময় এ টুর্নামেন্টে এবারের আসরে মোট সাতটি দল অংশ নিবে।

সর্বশেষ টুর্নামেন্টে অংশ নেওয়া ছয়টি দল ঠিক থাকলেও ঢাকা ফ্র্যাঞ্চাবইজির মালিকানার পরিবর্তন ঘটেছে। এর নতুন মালিকানা পেয়েছে নিওটেক্স গ্রুপ। নতুন মালিকানার অধীনে পরিবর্তিত হয়েছে দলের নামও। গত আসরে ঢাকা ডমিনেটর্স নামে খেলা দলটি এবারের আসরে প্রতিদ্বন্দ্বিতা করবে ‘দুরন্ত ঢাকা’ নামে।

এদিকে, প্লেয়ার্স ড্রাফটের তারিখ ঠিক হলেও টুর্নামেন্ট শুরুর তারিখ এখনো ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে জাতীয় নির্বচনের পরেই টুর্নামেন্টটি মাঠে গড়াতে পারে বলে ধারণা করা হচ্ছে। এদিকে, দশম আসরের জন্য প্রত্যাশিত খেলোয়াড়দের দলভুক্তির কাজ ইতিমধ্যে শুরু করে দিয়েছে অধিকাংশ ফ্র্যাঞ্চাইজি।

গত বছর ফরচুন বরিশালের হয়ে খেলা অল রাউন্ডার সাকিব আল হাসান এ বছর যোগ দিয়েছেন রংপুর রাইডার্সে। ফ্র্যাঞ্চাইজিটি ইতিমধ্যে বিদেশি কোটায় পাকিস্তান অধিনায়ক বাবর আজম, শ্রীলঙ্কার মাথিসা পাথিরানা এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রান্ডন কিংসসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে দুলভুক্ত করেছে।

খুলনা টাইগার্স ছেড়ে বরিশালে যোগ দিয়েছেন তামিম ইকবাল। তবে সিলেট স্ট্রাইকার্সেই থেকে গেছেন মাশরাফি বিন মর্তুজা। কুমিল্লা ভিক্টোরিয়ানস ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মতো দলগুলোও নেমে পড়েছে পছন্দের খেলোয়াড় সংগ্রহে।



শেয়ার করুন :