প্রথম টেস্টর জন্য পাকিস্তানের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৭ এএম, ০৫ আগস্ট ২০২০
প্রথম টেস্টর জন্য পাকিস্তানের দল ঘোষণা

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরতে যাচ্ছে। আসন্ন টেস্ট সিরিজ কে সামনে রেখে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

করোনার পরবর্তী সময়ে ইতোমধ্যে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। যেখানে ঘরের মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ২-১ ব্যবধানে হারিয়ে উইজডেন ট্রফি পুনরুদ্ধার করেছে স্বাগতিক ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের পর আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে স্বাগতিকরা। বুধবার (৫ আগস্ট) থেকে পাকিস্তানকে আতিথেয়তা দিবে ইংলিশরা।

টেস্ট সিরিজকে সামনে রেখে এক মাসের বেশি সময় ধরে ইংল্যান্ডের মাটিতে অনুশীলন সারছে বাবর আজম-আজহার আলীরা। এরই মাঝে নিজেদের মধ্যে আন্তঃস্কোয়াড প্রস্তুতি ম্যাচ খেলেছে তারা। এবার পালা আন্তর্জাতিক সিরিজে মাঠে নামা। সেই লক্ষ্যে বুধবার (৫ আগস্ট ) থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি।

যেখানে জায়গা হয়নি অবসর ভেঙে দলে ফেরা পেসার ওয়াহাব রিয়াজের। এছাড়া ২০ সদস্যের দল থেকে বাদ পড়েছে অলরাউন্ডার ফাহিম আশরাফ, পেসার উসমান শিনওয়ারি ও ইমরান খান। তবে ২০১৯ সালে দল থেকে বাদ পড়ার পাশাপাশি অধিনায়কত্ব হারানো সরফরাজকে দলে ফিরিয়েছে পিসিবি।

এছাড়া দলে জায়গা পেয়েছেন অভিষেকের অপেক্ষায় ৩৪ বছর বয়সী বাঁহাতি স্পিনার কাশিফ ভাট্টি। সবশেষ সিরিজে দলে ডাক পেলেও খেলার সুযোগ না পাওয়া ফাওয়াদ আলমও টিকে গেছেন দলে। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান সবশেষ টেস্ট খেলেছিলেন ২০০৯ সালে।

৫ আগস্ট থেকে ম্যানচেস্টারে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট। পরের দুই টেস্ট হবে সাউথ্যাম্পটনে। ১৩ ও ২১ আগস্ট হবে ম্যাচ দুটি। স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে সবগুলো ম্যাচই হবে দর্শকশূন্য স্টেডিয়ামে।

পাকিস্তানের ১৬ সদস্যের দল
আজহার আলী (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেট-রক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেট-রক্ষক), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, ইয়াসির শাহ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলসহ ৬ লিগে ৩৪ শতাংশ ক্রিকেটারের বেতন ঝামেলা

বিপিএলসহ ৬ লিগে ৩৪ শতাংশ ক্রিকেটারের বেতন ঝামেলা

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রড

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্রড

আইপিএল আয়োজনে ভারত সরকারের সবুজ সঙ্কেত

আইপিএল আয়োজনে ভারত সরকারের সবুজ সঙ্কেত

মেয়েদের আইপিএল আয়োজনের পরিকল্পনায় বিসিসিআই

মেয়েদের আইপিএল আয়োজনের পরিকল্পনায় বিসিসিআই