ইনিংস ঘোষণা, উইন্ডিজের লক্ষ্য ৩৯৫

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৫ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২১
ইনিংস ঘোষণা, উইন্ডিজের লক্ষ্য ৩৯৫

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচের চতুর্থ দিনে ৮ উইকেটে ২২৩ রান করার পর ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। ফলে প্রথম ইনিংস থেকে পাওয়া ১৭১ রান মিলে জয়ের জন্য উইন্ডিজদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৯৫ রানের।

টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৪৩০ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৫৯ রান। এদিকে প্রথম ইনিংসে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে মেহেদী হাসান মিরাজের পর দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়েছেন টাইগার অধিনায়ক মমিনুল হক।

শুক্রবার তৃতীয় দিন দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৪৭ রানে দিনের শেষ করেছিল বাংলাদেশ। চতুর্থ দিন শুক্রবার দ্বিতীয় সেশন চলাকালে ৮ উইকেট হারিয়ে ২২৩ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

এর আগে ব্যাট হাতে অধিনায়ক মমিনুল হক টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন। এছাড়া ৬৯ রানে সাজঘরে ফিরেন লিটন দাস। তার আগ দিনের প্রথম সেশনে ২৯ ওভারে ১৮ রান করা মুশফিকুর রহিমকে হারায় বাংরাদেশ।

দলীয় ২০৬ রানে লিটন দাস আউট হলে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। মমিনুলের সাথে গড়া ১৩৩ রানে পার্টনাশীপ ভাঙার পরই পাল্টে যায় বাংলাদেশের ব্যাটিং লাইনআপ। লিটন ফিরে যাওয়ার ৯ রান পরেই ষষ্ঠ উইকেট হারায় বাংলাদেশ। ১৮২ বলে ১১৫ রান করে সাজঘরে ফিরেন মমিনুল।

লিটন আউট হওয়ার পর উইকেটে আসে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা মেহেদী হাসান মিরাজ। প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকালেও দ্বিতীয় ইনিংসে ১১ বলে ৭ রান করেন তিনি। দলীয় ২২৩ রানে জোমেল ওয়ারিকানের বলে বোল্ড হন মিরাজ। তার আউটের পরই ইনিংস ঘোষণা করা হয়। তার আগে দলীয় ২২২ রানে জোমেল ওয়ারিকানের বলেই ৯ বলে ৩ রান করে সাজঘরে ফিরেন তাইজুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন রাকিম কর্নওয়াল ও জোমেল ওয়ারিক্যান। এছাড়া ২টি উইকেট নিয়েছেন শ্যানন গ্যাব্রিয়েল।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মমিনুলের দশম টেস্ট সেঞ্চুরি, দু’য়ে নামলো তামিম

মমিনুলের দশম টেস্ট সেঞ্চুরি, দু’য়ে নামলো তামিম

মিরাজের ঘূর্ণি, ফলোঅন এড়িয়ে ধসে পড়লো উইন্ডিজ

মিরাজের ঘূর্ণি, ফলোঅন এড়িয়ে ধসে পড়লো উইন্ডিজ

স্ক্যান রিপোর্টে সাকিবকে নিয়ে শঙ্কা বাড়লো

স্ক্যান রিপোর্টে সাকিবকে নিয়ে শঙ্কা বাড়লো

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি

পরিবর্তনে যেমন হলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ সূচি