ইংলিশদের ১০ উইকেটে হারিয়ে টেস্ট সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৭ এএম, ২৮ মার্চ ২০২২
ইংলিশদের ১০ উইকেটে হারিয়ে টেস্ট সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

দুঃসময় ইংল্যান্ডের পিছুই ছাড়ছে না। অ্যাশেজ থেকে শুরু হয়ে সেই ধারা চলছে ক্যারিবীয় দ্বীপপুঞ্জেও। ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম দুই টেস্ট ড্র করলেও শেষ ম্যাচে আর পারলো না জো রুটের দল। তৃতীয় টেস্টে তাদেরকে ১০ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দুই টেস্ট ড্র হওয়ায় ১-০ ব্যবধানে সিরিজ জিতে নিলো ক্যারিবীয়রা।

তৃতীয় দিনে ৮ উইকেট হারিয়ে ১০৩ রান তুলে দিন শেষ করেছিল ইংল্যান্ড। রোববার চতুর্থ দিন সকালে আর মাত্র ১৭ রান যোগ করতেই বাকি দুটি উইকেট হারায় সফরকারীরা। অলআউট হয়ে যায় ১২০ রানে। তাতে উইন্ডিজের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ২৮।

উইন্ডিজদের পক্ষে বল হাতে কাইল মেয়ার্স নেন ৫ উইকেট। ২ উইকেট নেন কেমার রোচ। ব্যাট হাতে ইংল্যান্ডের তিনজন দুই অঙ্কের কোটায় রান করতে পারেন। তার মধ্যে আলেক্স লিস ৩১, জনি বেয়ারস্টো ২২ ও ক্রিস ওকস করেন ১৯ রান।

২৮ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে ৪ দশমিক ৫ ওভারে কোনো উইকেট না হারিয়েই দলকে জয়ের বন্দরে নোঙ্গর করান দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট (২০) ও জন ক্যাম্পবেল (৬)। প্রথম দুই টেস্ট ড্র হওয়ার ফলে এই টেস্ট জিতে ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় উইন্ডিজ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের তোপের মুখে প্রথম ইনিংসে ২০৪ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রানের ইনিংস খেলেন ১১ নাম্বারে নামা সাকিব মাহমুদ। বাকিদের মধ্যে জ্যাক লিচ ৪১ ও আলেক্স লিস করেন ৩১ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন জেডিন সিলস। ২টি করে উইকেট শিকার করেন কেমার রোচ, কাইল মায়ার্স ও আলজারি জোসেফ। ১টি উইকেট নেন জারমেইন ব্ল্যাকউড।

ইংলিশদের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে জোশুয়া দা সিলভার শতকে ভর করে প্রথম ইনিংসে ২৯৭ রানে থামে ক্যারিবীয়রা। সিলভা ছাড়াও দলের পক্ষে উল্লেখযোগ্য রান করেন জন ক্যাম্পবেল (৩৫), কাইল মায়ার্স (২৮) ও আলজারি জোসেফ (২৮)।

ইংলিশদের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন ক্রিস ওকস। ২টি করে উইকেট নেন ক্রেগ ওভারটন, সাকিব মাহমুদ ও বেন স্টোকস। জো রুট পান একটি উইকেট।

তৃতীয় ম্যাচে শতরান ও ৬টি ক্যাচ তালুবন্দি করে ম্যাচসেরা হয়েছেন জোশুয়া দা সিলভা। পুরো সিরিজে দাপট দেখিয়ে ৩৪১ রানের সঙ্গে ১টি উইকেট নিয়ে সিরিজ সেরার পুরস্কার নিজের করে নিয়েছেন ক্রাইগ ব্র্যাথওয়েট।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ত্রোপচারের টেবিলে ইংলিশ পেসার মার্ক উড

অস্ত্রোপচারের টেবিলে ইংলিশ পেসার মার্ক উড

রহস্যজনক ‘নিষেধাজ্ঞায়’ ইংলিশ ক্রিকেটার জেসন রয়

রহস্যজনক ‘নিষেধাজ্ঞায়’ ইংলিশ ক্রিকেটার জেসন রয়

অন্তর্বর্তীকালীন থেকে ‘স্থায়ী’ হতে চান পল কলিংউড

অন্তর্বর্তীকালীন থেকে ‘স্থায়ী’ হতে চান পল কলিংউড

‘বিশ্বে এ মুহূর্তে বাবর সেরা ব্যাটার’

‘বিশ্বে এ মুহূর্তে বাবর সেরা ব্যাটার’