পাঁচ মাস পর ফিরেই জাদেজার পাঁচ উইকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
পাঁচ মাস পর ফিরেই জাদেজার পাঁচ উইকেট

এশিয়া কাপে খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন রবীন্দ্র জাদেজা। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ মিস করেছেনে অনেক সিরিজ। পাঁচ মাসেরও বেশি সময় পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেই পাঁচ উইকেট তুলে নিলেন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

সব মিলে তিনি আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছেন ১৬২ দিন পর। প্রত্যাবর্তনের ম্যাচে তার ঘূর্ণিতে অস্ট্রেলিয়া শেষ মাত্র ১৭৭ রানেই।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার পথে দু'দলের জন্যই এই সিরিজটি গুরুত্বপূর্ণ। চার ম্যাচ সিরিজের সিরিজের প্রথম টেস্টের প্রথমদিনে নাগপুরে কাল অস্ট্রেলিয়া অলআউট হয় মাত্র ১৭৭ করে। সর্বোচ্চ ৪৯ রান করেন লাবুশেন।

২২ ওভারে ৪৭ রান দিয়ে পাঁচ উইকেট নেন জাদেজা। ফেরান মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ম্যাট রেনশ, পিটার হ্যান্ডসকম্ব এবং টড মারফিকে। অস্ট্রেলিয়া দলের মিডল অর্ডারটাই ভেঙে দেন এই বাঁ-হাতি স্পিনার।

তার সঙ্গে দারুন জুটি গড়েন ডানহাতি অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি নেন তিন উইকেট। বাকি দুটি উইকেট গেছে মোহাম্মদ সিরাজ ও মোহাম্মদ শামির ঝুলিতে।

এশিয়া কাপের সময় স্কি বোর্ড চড়তে গিয়ে হাঁটুতে চোট পেয়েছিলেন জাদেজা। তার পর থেকে মাঠের বাইরেই ছিলেন ভারতের অন্যতমসেরা অলরাউন্ডার। তার অনুপস্থিতিতে ভারতও বেশ ভুগেছে।

তবে ফিরেই দেখিয়ে দিলেন কেন তাকে মিস করেছে জাতীয় দল। শেষবার তিনি খেলেছিলেন গত বছর ৩১ অগস্ট। হংকংয়ের বিপক্ষে। এশিয়া কাপের গুরুত্বপূর্ণ ম্যাচ, ঘরের মাঠে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, টি ২০ বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ সিরিজ়ে জাদেজাকে ছাড়াই খেলতে হয়েছে। ওই ইনুজরির পরে তাকে অস্ত্রপচার করাতে হয়।

এদিকে জাতীয় দলে হয়ে মাঠে নামার আগে রঞ্জি ট্রফিতে খেলেছেন জাদেজা। তামিলনাড়ুর বিপক্ষে দারুন বোলিংয়ে ম্যাচে নেন আট উইকেট।

স্পোর্টসমেইল২৪/জেএম

 

 


শেয়ার করুন :


আরও পড়ুন

বাবা-ছেলের ডাবল সেঞ্চুরি

বাবা-ছেলের ডাবল সেঞ্চুরি

চার স্পিনার নিয়ে ভারত সফরে অস্ট্রেলিয়া

চার স্পিনার নিয়ে ভারত সফরে অস্ট্রেলিয়া

ভারতের টেস্ট দলে সূর্যকুমার-কিশান

ভারতের টেস্ট দলে সূর্যকুমার-কিশান

খাজাকে ১৯৫* রানে রেখেই অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণা

খাজাকে ১৯৫* রানে রেখেই অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণা