আফিফকে আঘাত করায় আফ্রিদিকে জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫১ এএম, ২২ নভেম্বর ২০২১
আফিফকে আঘাত করায় আফ্রিদিকে জরিমানা

বাংলাদেশের আফিফ হোসেন ধ্রুবকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে বল ছুঁড়ে আঘাত করায় পাকিস্তানের পেসার শাহিন আফ্রিদিকে জরিমানা করেছে আইসিসি। আচরণবিধির লেভেল ১ লঙ্ঘনে ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা ছাড়াও আফ্রিদির নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

রোববার (২১ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসি এ তথ্য জানিয়েছে। শাহিন আফ্রিদি তার অপরাধ স্বীকার করে নিয়েছেন।

সিরিজে দ্বিতীয় টি-টোয়েন্টেতে শনিবার (২০ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। দুই ওপেনার সাজঘরে ফেরার পর ব্রাট হাতে ক্রিজে লড়ছিলেন আফিফ। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে ফ্লিক করে শাহিনেন বলে ছক্কা হাঁকান তিনি।

নিজের বলে ছক্কার মার খেয়ে মেজাজ হারিয়ে ফেলেন শহীদ আফ্রিদির হবু জামাই শাহিন শাহ আফ্রিদি। পরের বলে ডিফেন্স করা ডট বলে আফিফ রান নেওয়ার কোন ইচ্ছা পোষণ না করলেও স্ট্রাইকিং প্রান্ত থেকে আফিফের দিকে বল ছুঁড়ে মারেন আফ্রিদি। বলটি ক্রিজের ভেতরে থাকা আফিফের গোড়ালির পেছনে আঘাত করলে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

ভাগ্য ভালো থাকায় বড় কোনো চোটের শিকার হননি আফিফ। মাঠেই কিছুক্ষ চিকিৎসা শেষে আবারও ব্যাট করেন তিনি। ওই ঘটনায় শাহিনের বিরুদ্ধে কোড অব কন্ডাক্টের ২.৯ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও সোহেল তানভীর, তৃতীয় আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও চতুর্থ আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত।

অভিযোগের পর শাহিন আফ্রিদি তার অপরাধ মেনে নেওয়ায় কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। পরে শাস্তি হিসেবে ম্যাচ রেফারির ১৫ শতাংশ জরিমানা এবং শাহিন শাহ আফ্রিদির নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করে আইসিসি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্ট্রল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট থেকে বিদায় নিলেন তুষার ইমরান

ক্রিকেট থেকে বিদায় নিলেন তুষার ইমরান

হঠাৎই মাঠে দর্শক, চুমু খেলেন মোস্তাফিজের পায়ে

হঠাৎই মাঠে দর্শক, চুমু খেলেন মোস্তাফিজের পায়ে

শতভাগ দিয়েও পারছে না দল : মাহমুদউল্লাহ

শতভাগ দিয়েও পারছে না দল : মাহমুদউল্লাহ

বাংলাদেশকে জরিমানা, হাসান আলিকে তিরস্কার

বাংলাদেশকে জরিমানা, হাসান আলিকে তিরস্কার