আইরিশদের সহজেই হারালো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ২৭ জুন ২০২২
আইরিশদের সহজেই হারালো ভারত

নিয়মিত দলের একাধিক খেলোয়াড় ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজি খেলতে গিয়েছে ভারত। তবে মাঠে তার কোনো প্রভাব পড়তে দেননি একাদশে সুযোগ পাওয়া ক্রিকেটাররা। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আইরিশদের সহজেই হারিয়েছে ভারত।

রোববার (২৬ জুন) ডাবলিনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল সফরকারী ভারত। বৃষ্টির আক্রমণে টি-টোয়েন্টি ম্যাচ নেমে এসেছিল ১২ ওভারে। কার্টেল ওভারের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে স্বাগতিকরা।

ব্যাটিংয়ে নেমে ২২ রানেই তিন উইকেট হারিয়ে শুরুতেই বিপর্যয়ে পড়ে আয়ারল্যান্ড। ফিরে যান অধিনায়ক অধিনায়ক অ্যান্ডি বালবার্নি, পল স্টার্লিং ও গ্যারেথ ডিলানিকে।

এরপর পঞ্চাশ রানের জুটি গড়েন হ্যারি টেক্টর ও উইকেটরক্ষ টকার। জুটিতে বেশি আক্রমণাত্মক ছিলেন টেক্টর। তার ব্যাটিংয়েই লড়াই করার মতো পূজি পায় আয়ারল্যান্ড।

ধাওয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে চান না গাভাস্কার

দলীয় ৭২ রানে টকার ফিরে গেলেও অন্যপ্রান্তে সাবলীল ব্যাটিংয়ে স্কোরবোর্ড সচল রেখেছিলেন টেক্টর। মাত্র ৩৩ বলে ৬৪ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। যেখানে তিনি মেরেছেন তিন ৬ ও ছয় ৪। ১২ ওভার শেষে চার উইকেট হারিয়ে আয়ারল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ১০৮ রান। 

sportsmail24

১২ ওভারের ম্যাচে এই রান তাড়া করা খুব একটা হওয়ার কথা না। তবে কঠিন সমীকরণকে সহজ বানিয়েই ম্যাচ জিতলো ভারত।

কম ওভারে বেশি রান তাড়া করার জন্য এদিন দীপক হুদাকে ঈষান কিশানের সঙ্গে ওপেনিং করতে পাঠায় ভারত। তার উপর ভরসার প্রতিদান তো দিয়েছেন, তার সঙ্গে ম্যাচ শেষ করে তবে ফিরেছেন হুদা।

২.৪ ওভারে যখন ব্যক্তিগত ১১ বলে ২৬ রানে ঈষান আউট হন, তখন ভারতের সংগ্রহ ৩০ রান। উইকেটে এসে পরেই বলেই সূর্যকুমার যাদব ফিরে গেলে একটু চাপে পড়ে ভারত।

sportsmail24

এরপরই ব্যাট হাতে ঝড় শুরু করেন দীপক হুদা। আইরিশ বোলারদের একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে স্কোরবোর্ডের উপর চাপ কমান এই ডানহাতি ব্যাটার। তাকে যোগ সঙ্গ দিয়েছেন এই সিরিজেই প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক্ত্ব করা হার্দিক পান্ডিয়া। 

১২ বলে ২৪ রানে হার্দিক ফিরে গেলেও অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন হুদা। ৯.২ ওভারে যখন বাউন্ডারি মেরে ভারতে জয়ের বন্দরে পৌঁছে দেন তখন হুদার সংগ্রহ ২৯ বলে ৪৭ রান। যেখানে রয়েছে দুইটা ৬ ও ছয়টা ৪।

এই জয়ে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। একই মাঠে মঙ্গলবার (২৮ জুন) সিরিজের ২য় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও আয়ারল্যান্ড।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনা আক্রান্ত ভারত অধিনায়ক রোহিত শর্মা

করোনা আক্রান্ত ভারত অধিনায়ক রোহিত শর্মা

ক্রিকেটাররা শুধু অর্থের জন্য খেলে না: সৌরভ গাঙ্গুলি

ক্রিকেটাররা শুধু অর্থের জন্য খেলে না: সৌরভ গাঙ্গুলি

আবারও ব্যাটিং ব্যর্থতা, ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় বাংলাদেশ

আবারও ব্যাটিং ব্যর্থতা, ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় বাংলাদেশ

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ ও পাকিস্তান