পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক, রয়েছেন আমির-ওয়াসিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৫ মে ২০২৪
পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক, রয়েছেন আমির-ওয়াসিম

জার্সি প্রকাশ করলেও বিশ্বকাপের মাঠে কোন ১৫ জন পড়বে তা জানানো হয়নি। অবশেষে সবার শেষে বিশ্বকাপের দল ঘোষণা করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক হিসেবে ডাক পেয়েছেন অবসর ভেঙে ফেরা দুই তারকা মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিম।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ১৮ সদস্যের দল থেকেই মূলত বিশ্বকাপের দল দিয়েছে পাকিস্তান। ১৮ জনের সেই দল থেকে হাসান আলী, মোহাম্মদ ইরফান ও আগা সালমানকে বাদ দেওয়া হয়েছে। ফলে বিশ্বকাপে তাদের যাওয়া হচ্ছে না।

পাকিস্তানের বিশ্বকাপ দলের ১৫ জনের মধ্যে পাঁচজন রয়েছেন যারা প্রথমবারের মতো বিশ্ব মঞ্চে খেলতে যাচ্ছেন। তারা হলেন- আজম খান, উসমান খান, আবরার আহমেদ, আব্বাস আফ্রিদি ও সাইম আইয়ুব।

পাঁচ ‘নতুন মুখের’ পাশাপাশি বড় চমক হচ্ছে অবসর ভেঙে ফেরা দুই তারকা মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিমের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া। অবশ্য আগে থেকে বলা হচ্ছিল যে, আমিরকে বিশ্বকাপ দলে দেখা যাবে। বিশ্বকাপে পাকিস্তানের নেতৃত্ব দেবেন বাবর আজম।

বিশ্বকাপে ‘এ’-গ্রুপে খেলবে পাকিস্তান। যেখানে বাকি চার প্রতিপক্ষ হিসেবে রয়েছে সহ-স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং চিরপ্রতিদ্বন্দ্বি ভারত।

৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ শুরু করবে পাকিস্তানের।চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের সঙ্গে হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে তার দুইদিন পর ৯ জুন। এরপর ১১ জনু কানাডা এবং ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান।

পাকিস্তানের বিশ্বকাপ দল
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, সাইম আইয়ুব, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ।



শেয়ার করুন :