পেলেকে ছাড়িয়ে মেসির রেকর্ড, বার্সার দাপুটে জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ২৩ ডিসেম্বর ২০২০
পেলেকে ছাড়িয়ে মেসির রেকর্ড, বার্সার দাপুটে জয়

বার্সেলোনার হয়ে ক্যাম্প ন্যুতে গত ম্যাচে ফুটবল কিংবদন্তি পেলের রেকর্ড স্পর্শ করেছিলেন বর্তমান সময়ের ফুটবল যাদুকর লিওনেল মেসি। এবার লা লিগার হয়ে পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়লেন তিনি। মেসির গোলের এ রেকর্ডের ম্যাচে দল বার্সেলোনাও পেয়েছে দুর্দান্ত জয়।

প্রতিপক্ষ রিয়াল ভ্যালাদলিদের মাঠে মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে লা লিগার এ ম্যাচে ৩-০ গোলে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। একই সাথে অ্যাওয়ে ম্যাচে ঘুরে দাঁড়ালো তারা।

খেলার শুরু থেকেই চাপ তৈরি করে খেলে বার্সেলোনা। প্রথমার্ধের পুরোটা সময় ছিল তাদের দখলে। আধিপত্য বিস্তার করে খেলায় প্রথমার্ধেই ২-০ গোল এগিয়ে যায় মেসিরা।

ম্যাচের ২১তম মিনিটে কর্নার থেকে আক্রমণে মাঠের বাঁ দিক থেকে মেসির দারুণ ক্রসে বক্সের মুখে লাফিয়ে হেড করেন ক্লিমেন্ট লেঙ্গলেট। গোলরক্ষক বল হাতে স্পর্শ করলেও গোল হওয়া থেকে রক্ষা করতে পারেননি। ১-০ গোলে এগিয়ে গিয়ে বার্সেলোনা আরও তেতে ওঠে। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগে ঝড় তোলে।

তার ফলও পায় বার্সা। ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ডাক দিকে মেসির পাস থেকে বল পেয়ে সের্জিনো দেস্ত বল বাড়ান ছোট ডি-বক্সে, সেখান থেকে নিখুঁত টোকায় বাকি কাজটুকু করেন ব্রাথওয়েট। এর ফলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

                    আরও পড়ুন> পেলের রেকর্ডে মেসির স্পর্শ

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মকভাবে খেলে মেসিরা। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় মেসি কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যান ম্যাচের ৬৫তম মিনিটে। পেদ্রির ব্যাক হিলে ডি-বক্সে বল পেয়ে প্রথম ছোঁয়ায় ডিফেন্ডারদের বাধা এড়িয়ে নিখুঁত শটে ঠিকানা খুজে নেন তিনি।

ক্লাব বার্সেলোনার হয়ে খেলা আর্জেন্টাইন তারকার এটি ৬৪৪তম গোল। আর সান্তোসের হয়ে ফুটবল কিংবদন্তি পেলে করেছিলেন ৬৪৩ গোল। গত ম্যাচেই পেলেকে স্পর্শ করেছিলেন মেসি।

শেষ দিকে প্রতি-আক্রমণে ব্যবধানে কমানোর সুযোগ পেয়েছিল রিয়াল ভ্যালাদলিদ। তবে তা কাজে লাগাতে পারেনি। ফলে নির্ধারিত সময় শেষে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এ জয়ে লা লিগা ১৪ ম্যাচে ৭ জয় ও তিন ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলে ১৩ ম্যাচে ১০ জয় নিয়ে ৩২ পয়েন্টে তালিকায় শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ১৪ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘ঝামেলা’ কাটিয়ে বার্সায় উপভোগ করছেন মেসি

‘ঝামেলা’ কাটিয়ে বার্সায় উপভোগ করছেন মেসি

মেসির সপ্তম পিচিচি জয়, সেরা খেলোয়াড় বেনজেমা

মেসির সপ্তম পিচিচি জয়, সেরা খেলোয়াড় বেনজেমা

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

‘চ্যাম্পিয়ন ফর পিস’ অ্যাওয়ার্ড জিতলেন মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি

সবকিছু বার্সার ভালোর জন্যই করেছি : মেসি